১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • খুলনা
  • সাগরদাঁড়িতে মধুমেলার প্রস্তুতি পরিদর্শনে জেলা প্রশাসক।




সাগরদাঁড়িতে মধুমেলার প্রস্তুতি পরিদর্শনে জেলা প্রশাসক।

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : জানুয়ারি ১৭ ২০২০, ১৫:৪০ | 818 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

মহাকবি মাইকেল মধুসূদন দত্তের ১৯৬ তম জন্মবার্ষিকী উপলে জেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে প্রস্তুতির কাজ চলছে সাগরদাঁড়ির মধুমেলা মাঠে।

 

বৃহস্পতিবার দুপুরে মহাকবির জন্মস্থান কপোতাক্ষ নদ তীরে অনুষ্ঠেয় সপ্তাহব্যাপী মধু জন্মোৎসব ও মেলার প্রাথমিক প্রস্তুতি পরিদর্শন করেন মেলা উদযাপন কমিটির সভাপতি যশোরের জেলা প্রশাসক শফিউল আরিফ।

 

এ সময় তার সাথে ছিলেন মেলা উদযাপন কমিটির সদস্য সচিব ও কেশবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহান, সাগরদাঁড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী মুস্তাফিজুল ইসলাম মুক্ত।

 

আগামী ২২ জানুয়ারি থেকে শুরু হবে ৭ দিনব্যাপী মধুমেলা। মেলা শেষ হবে ২৮ জানুয়ারি। এ বছর সরকারি টেন্ডারের মাধ্যমে মেলার ইজারা দেয়া হয়নি। ফলে মেলা উদযাপন কমিটির সদস্য সচিব ও উপজেলা নির্বাহী অফিসার নুসরাত জাহানের কার্যালয় থেকে ১২ জানুয়ারি ডাকের মাধ্যমে মধুমেলার মাঠে স্টল বরাদ্দ দেয়া হয়েছে।

 

২২ জানুয়ারি মেলা উদ্বোধনের পর সন্ধ্যায় মধুমঞ্চে অতিথিদের আলোচনা সভা শেষে মধু মঞ্চে নাটক, যাত্রাপালা অনুষ্ঠিত হবে। উদ্বোধনী অনুষ্ঠানের দিন থেকেই প্রতিদিনই মধুমঞ্চে অনুষ্ঠিত হবে কবির জীবনী সম্পর্কিত আলোচনা সভা।

 

মধুসূদনের সৃষ্টি, সাহিত্য ও কর্মজীবনের ওপর বিষয়ভিত্তিক আলোচনায় অংশ নেবেন দেশের খ্যাতনামা কবি, সাহিত্যিক, প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্ব। আলোচনা সভা শেষে বিভিন্ন দলগত সংগীতানুষ্ঠানের পাশাপাশি দেশের খ্যাতিমান কণ্ঠ শিল্পীরা এখানে সংগীত পরিবেশন করবেন।

 

প্রতিবারের মত আগতদের মাঝে মেলা আকর্ষণীয় করে তুলতে উন্মুক্ত মঞ্চে কবিতা আবৃতি, নাটক, যাত্রাপালা অনুষ্ঠিত হবে। এছাড়া মেলার মাঠে আনন্দ উপভোগের জন্য সার্কাস, ইঞ্জিন ট্রেন, মৃত্যুকুপ, নাগোরদোলা, যাদু প্রদর্শনী, কৌতুকসহ বিভিন্ন বিনোদনের সুযোগ রয়েছে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET