১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • খুলনা
  • বাগেরহাটে ব্যক্তি প্রচেষ্টায় গত এক যুগে চোখের আলো ফিরে পেলো ৪ হাজার ৭শ’ নারী-পুরুষ




বাগেরহাটে ব্যক্তি প্রচেষ্টায় গত এক যুগে চোখের আলো ফিরে পেলো ৪ হাজার ৭শ’ নারী-পুরুষ

নয়া আলো অনলাইন ডেস্ক।

আপডেট টাইম : জানুয়ারি ১৭ ২০২০, ১২:৫০ | 941 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

‘অন্ধত্ব প্রতিরোধ করুন’ শ্লোগানকে সামনে রেখে সেভ দ্যা সুন্দরবন ফাউন্ডেশনের চেয়ারম্যান লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের সম্পূর্ণ আর্থিক সহযোগিতায় এবারও বাগেরহাটের রামপাল ও মোংলা উপজেলার ২শ’ ২০ জন রোগীর চোখের অপারেশন গত মঙ্গল ও গতকাল বুধবার ঢাকার লায়ন্স চক্ষু হাসপাতালে সম্পন্ন হয়েছে। গত ২৫ ডিসেম্বর রামপালের বড়দিয়া স্কুলে আই ক্যাম্প থেকে এসব রোগীদের বাছাই শেষে চোখের অপারেশনের জন্য ঢাকায় নেয়া হয়। এ নিয়ে ড. শেখ ফরিদের উদ্যোগে গত এক যুগে রামপাল ও মোংলার ৪ হাজার ৭শ’ নারী-পুরুষ তাদের চোখের আলো ফিরে পেলো। চোখে দেখতে পেরে এসব মানুষ এখন স্বাভাবিক জীবন যাপন করছেন।

জানা গেছে, ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাবের উদ্যোগে ও বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশন এবং লায়ন ড. শেখ ফরিদুল ইসলামের আর্থিক সহযোগিতায় ২০০৯ সাল থেকে বিনামূল্যে মোংলা-রামপালের সাধারণ মানুষকে চোখের চিকিৎসা দেয়া হচ্ছে। দীর্ঘ এক যুগ ধরে লায়ন ফরিদের এ মানবতার সেবার মধ্যদিয়ে এ এলাকার ৪ হাজার ৭শ’ নারী-পুরুষের চোখের অপারেশনের পাশাপাশি প্রায় ২৫ হাজার মানুষ বিনামূল্যে চোখের চিকিৎসা ও ওষুধ পেয়েছেন।

মোংলা ও রামপালের ২শ’ ২০ জন রোগীর চোখের অপারেশন কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী। বক্তব্য রাখেন ঢাকা মেগা সিটি লায়ন্স ক্লাবের পরিচালক লায়ন খন্দকার মোবারক হোসেন ও সভাপতি লায়ন ড. শেখ ফরিদুল ইসলাম, আই ক্যাম্পের প্রধান সমন্বয়কারী খান আলী আজম প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মানুষের চোখের আলো ফিরে পেতে সাহায্য করাই হচ্ছে সবচেয়ে উত্তম কাজ। যেটা ড. শেখ ফরিদুল ইসলাম দীর্ঘ ১২ বছর ধরে অব্যাহত রেখেছেন। সমাজের সুবিধা বঞ্চিত মানুষ এতে উপকৃত হচ্ছেন। মানুষের সেবা করলে আল্লাহ খুশি হন এবং এটা একটা অন্যতম বড় ইবাদতও। তার এই কাজকে সাধুবাদ জানাই এবং আশা করি সকলে মিলে সহযোগীতা করলে এবং তার পাশে থাকলে সে এই কার্যক্রম অব্যাহত রাখতে সক্ষম হবেন।

সূত্রঃ সময়ের খবর

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET