১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




বগুড়া ধুনটে বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস

বিল্লাল হোসেন, দেবিদ্বার,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : সেপ্টেম্বর ২০ ২০২০, ১২:৫১ | 675 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

বগুড়ার ধুনট উপজেলার  চিকাশীও কালের পাড়া ইউনিয়নের গ্রামের মধ্যে বয়ে যাওয়া ইছামতি নদী থেকে বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস করেছেন ভ্রাম্যমান আদালত। শনিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

 

উপজেলার  সুলতানহা গ্রামের মকবুল হোসেন বাগার ছেলে রায়হান আহমেদ নামের এক ব্যক্তি উপজেলার  কালের পাড়া ইউনিয়নের সুলতানহাটা ঈদগাহ মাঠের সামনে  ইছামতি নদীতে থেকে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছিল। নদীর গভীর তলদেশ থেকে বালু উত্তোলন করে তা পাশ্ববর্তী জায়গায় জমা করে সেখান থেকে তিনি বিক্রি করছেন। গত দুই/তিন সপ্তাহ ধরে বালু উত্তোলন করায় নদীর দু’পাড়ে ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে।

 

‘শনিবার (১৯ সেপ্টেম্বর)  সন্ধ্যায় ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে সুলতানহাটা গ্রামের ইছামতি নদীতে বালু উত্তোলনের ড্রেজার মেশিন ধ্বংস করেন।

 

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, বালু উত্তোলনের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত রয়েছে। ইতিমধ্যেই বিভিন্ন নদ-নদীতে অভিযান চালিয়ে লক্ষাধিক টাকা জরিমানা এবং প্রায় ২০টির মতো ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। কিন্তু তারপরও থেমে নেই নদী থেকে বালু উত্তোলন। শনিবার সংবাদ পেয়ে সুলতানহাটা গ্রামের ইছামতি নদী থেকে রায়হান আহমেদ নামে এক বালু ব্যবসায়ীর ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। তবে বালু উত্তোলনকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET