১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • মানবিক
  • কুষ্টিয়ায় এক অসহায় মা’য়ের পাশে মানবাধিকার সমিতি




কুষ্টিয়ায় এক অসহায় মা’য়ের পাশে মানবাধিকার সমিতি

অর্পণ মাহমুদ, জেলা করেসপন্ডেন্ট ,কুষ্টিয়া।

আপডেট টাইম : নভেম্বর ২৩ ২০২০, ১৭:৩১ | 926 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

দীর্ঘদিন ধরে কোলেলিথিয়াসিস (পিত্তথলিতে পাথর) জনিত সমস্যা ভুগছিলেন। ৫৫ বছর বয়সী এই মা একটি স্কুলের অফিস সহায়ক হিসেবে কাজ করতেন। করোনা কালিন সময় স্কুল বন্ধ থাকায় তার সামান্য আয়টুকু বন্ধ হয়ে যায়। তিন সন্তানের মধ্যে এক ছেলে দুই মেয়ে। বড় মেয়ে বিবাহিত। ছোট মেয়ে ডুয়েট ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছি। আর ছেলে ছাতা তৈরির কারখানায় কাজ করে। করোনা কালিন সময় সেই কাজটিও বন্ধ হয়ে যায়। স্বামী মারা গেছেন ২০১৩ সালের ২১ শে অক্টোবর। তাদের অভাবের সংসার এরপর নিজে রোগী হয়ে দিশেহারা হয়ে পড়েছেন। এমন সংবাদ আসে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি কুষ্টিয়া শহর শাখার সাংগঠনিক সম্পাদক রজনী চৌধুরীর কাছে।

এক পর্যায়ে সে জেলা শাখার সাধারণ সম্পাদক শাহারিয়া ইমন রুবেল কে বিষয়টি অবহিত করেন। নেতৃবৃন্দ ছুটে যায় ওই মায়ের কাছে। সেখানে গিয়ে জানা যায় অপারেশনের জন্য প্রায় এক লক্ষ টাকা খরচ হবে। এবিষয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তাপস কুমার সরকারের সাথে যোগাযোগ করা হয়। তার পরামর্শে ওই মাকে হাসপাতালে ভর্তি করে গতকাল রবিবার সফল অস্ত্রোপচার করা হয়। ওই মাকে হাসপাতালে দেখতে ছুটে যায় বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতি কুষ্টিয়া জেলা শাখার সভাপতি জান্নাতুল ফেরদৌস জিনিয়া, সাধারণ সম্পাদক শাহারিয়া ইমন রুবেল, সদর উপজেলা শাখার সভাপতি আবু মনি সাকলায়েন এলিন, শহর শাখার সাংগঠনিক সম্পাদক রজনী চৌধুরী।

এদিকে মায়ের সফল অস্ত্রোপচারে তার ছোট মেয়ে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এছাড়াও সর্বক্ষণ হাসপাতালে এসে বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির নেতৃবৃন্দ খোঁজখবর নিচ্ছেন বলেও জানান তিনি।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET