২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




কুষ্টিয়ায় একটি মিশ্র খামারের জলাশয়ে বিষপ্রয়োগে ৪০ লাখ টাকার ক্ষতি! 

অর্পণ মাহমুদ, জেলা করেসপন্ডেন্ট ,কুষ্টিয়া।

আপডেট টাইম : জানুয়ারি ১৯ ২০২০, ১৭:৫৬ | 841 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

আপডেট কুষ্টিয়া, ১৯ জানুয়ারি, ২০২০।। উপজেলার সদকী ইউনিয়নের ঘাসখালের দরবেশপুর গ্রামের একটি মিশ্র খামারের জলাশয়ে  বিষ প্রয়োগে মাছ নিধন এবং ৫ টি গাভী ও ১৫ টি ছাগল চুরির অভিযোগ পাওয়া গেছে।  খামারী মোঃ সোহেল রানা জানান,তার নেন নেন তা আরুশা মিশ্র খামারে রাতের আঁধারে একদল দুর্বৃত্ত খামারের চতুর্দিকের তারের বেড়া ভেঙে  প্রায় ১০ বিঘা জমির উপরের জলাশয়ে বিষপ্রয়োগে প্রায় দেড়শ মণ মাছ নিধন  ও ৫ টি গাভী এবং ১৫ টি ছাগল নিয়ে গেছে।

তিনি আরো জানান তাদের পৈতৃক জমির উপর দিয়ে দীর্ঘদিন যাবত মঠমালিয়াট, বানিয়াকান্দী এবং ঘাসখালবাসীর একাংশ যাতায়াত করতো। ইদানীংকালে উল্লেখিত রাস্তা দিয়ে তেমন লোকজন যাতায়াত না করার কারনে সে তার প্রায় দেড়শত বিঘা জমির উপর নির্মিত মিশ্র খামারের ছাগল ও গরু পালনের সুবিধার্থে এবং সীমানার বাইরে যাওয়া বন্ধকরনের জন্য চতুর্দিকে তারের বেড়া দিয়ে বেষ্টনী তৈরী করেন। যেকারনে খামারের মধ্যে নির্বিঘ্নে গরু ছাগল চড়ে বেড়াতে পারে এবং এতে তার লোকবল অনেক সাশ্রয় হয়।

সোহেল রানা বলেন, গতকাল উল্লেখিত এলাকার জনগন কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মান্নান খানের নিকট রাস্তা সংক্রান্ত অভিযোগ দিলে তিনি আমাকে ডেকে রাস্তা খুলে দিতে বলেন সেসময় আমি আমার ঢাকা বসবাসরত ভাইয়ের সাথে উপজেলা চেয়ারম্যানের মোবাইল ফোন কথা বলিয়ে দিই এবং সিদ্ধান্ত হয় উপজেলা চেয়ারম্যান ঢাকাতে ভাইয়ের সাথে বসে বিষয়টি নিরসন করবেন। কিন্তু হটাৎ করেই একদল দুর্বৃত্ত রাতের আঁধারে তার খামারে প্রবেশ করে এই দুর্ঘটনা ঘটায়। কাউকে চিনেছেন কিনা এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন অন্ধকার থাকায় কাউকে চেনা সম্ভব হয়নি তবে দুর্বৃত্তরা অনেকে ছিল বলে জানান। খামারী জানান তার প্রায় ৪০ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। এবং এ ব্যাপারে তিনি দোষীদের শাস্তি দাবী করেছেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET