২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • অপরাধ দূনীর্তি
  • কুষ্টিয়ায় লবণের দাম বৃদ্ধির গুজব রুখতে অভিযান, ৫ ব্যবসায়ীকে ৬২ হাজার টাকা জরিমানা




কুষ্টিয়ায় লবণের দাম বৃদ্ধির গুজব রুখতে অভিযান, ৫ ব্যবসায়ীকে ৬২ হাজার টাকা জরিমানা

অর্পণ মাহমুদ, জেলা করেসপন্ডেন্ট ,কুষ্টিয়া।

আপডেট টাইম : নভেম্বর ১৯ ২০১৯, ২২:৩২ | 736 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে বাজার অস্থিতিশীল করার চেষ্টা করছে একটি মহল। এমন গুজব রুখতে আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে কুষ্টিয়ার বিভিন্ন দোকানে অভিযানে নামেন স্থানীয় প্রশাসন। কিন্তু কোথাও লবণের দাম বেশি নিচ্ছে এমন সংবাদ মেলেনি প্রশাসনের কাছে।

পরে কুষ্টিয়া জেলা প্রশাসকের প্রতিনিধি হিসেবে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরীর নেতৃত্বে একটি দল এবং পারে জেলা পুলিশের প্রতিনিধি হিসেবে অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ গোলাম সবুরের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বাজার মনিটরিং এ নামেন। এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোকাররম হোসেন মোয়াজ্জেম ও আইনশৃঙ্খলা বাহিনীর সদসরা।

এর কিছুক্ষন পর সন্ধ্যায় কুষ্টিয়া জেলা পুলিশ একটি দল মজমপুর গেট এলাকা থেকে লবনের গুজব রুখতে অভিযানে নামেন। অভিযানিক দল বিভিন্ন দোকানে গিয়ে লবন বেশী মূল্যে বিক্রি না করতে এবং একজন ক্রেতার কাছে ১/২ কেজির অতিরিক্ত লবন বিক্রি না করতে সতর্ক করেন। এ সময় অভিযানকালে সেখানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার ( জেলা বিশেষ শাখা)  মোহাম্মদ মুস্তাফিজুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ গোলাম সবুর, কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম মোস্তফা, অফিসার ইনচার্জ সঞ্জয় কুমার কুন্ডু (তদন্ত)সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অভিযান চলাকালে কুষ্টিয়া পৌর বাজারের সামনে একটি ভ্যানে ৬ বস্তা লবন নিয়ে যাওয়ার সময় অভিযানিক দলের সদস্যদের দেখে লবন ফেলে পালিয়ে যায় মালিক। এ সময় লবনের মালিককে না পেয়ে ৬ বস্তা লবন উদ্ধার করে পুলিশ সদর থানায় নিয়ে আসে। পরে শহরের বড় বাজার এলাকায় লবনের পাইকারি বিক্রেতা ও খুচরা বিক্রেতাদের সতর্ক করেন অভিযানিক দলের সদস্যরা।

বড় বাজারের অভিযান শেষে অতিরিক্ত পুলিশ সুপার মুস্তাফিজুর রহমান বলেন, দেশে পর্যান্ত পরিমান লবন মজদ রয়েছে, কোন প্রকার ঘারতি নেই এখন লবনের সির্জন। স্বাধীনতা বিরোধী একটি চক্র লবনের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে তাদের ফায়দা নেয়ার চেষ্টা করছে কিন্তু তারা কখনো সফল হতে পারবে না। তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে এবং আইনের আওতায় নিয়ে আসা হবে। তবে এই গুজবের বিরুদ্ধে বেশী বেশী প্রচারণা চালানোর জন্য সাংবাদিকদের তিনি অনুরোধ জানান।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জুবায়ের হোসেন চৌধুরী বলেন, একটি গুজব ছড়িয়ে পরেছে যে লবণের দাম বেড়েছে। এমন সংবাদের ভিত্তিতে আমরা কুষ্টিয়া বিভিন্ন দোকানে গিয়ে দেখেছি লবণ ২৮ টাকা থেকে ৩০ টাকা কেজি বিক্রয় হচ্ছে। দম বৃদ্ধির বিষয়টি সম্পূর্ণ গুজব। এই গুজবে কান না দেয়ার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন বাজারে অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ীর ৬২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। যদি কেউ নির্ধারিত মূল্যের চেয়ে বেশি নেই তবে প্রশাসন কে জানাবেন। পর্যাপ্ত পরিমাণ লবণ রয়েছে। মূল্যবৃদ্ধির কোন সম্ভাবনা নেই।

বড় বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোকাররম হোসেন মোয়াজ্জেম বলেন, লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়েছে। আমরা খুলনা সহ বিভিন্ন এলাকায় শুনেছি কোথাও লবণের দাম বাড়েনি। যদি কেউ লবণের দাম বেশি নেয় তবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এদিকে লবণের মূল্য বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়লে দেখা যায় বিভিন্ন মুদি দোকান লবণ কিনতে ভিড় জমায় ক্রেতারা।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET