৫ই জুন, ২০২০ ইং, শুক্রবার, ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত কারো মৃত্যু হয়নি, নতুন আক্রান্ত ৫

২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত কারো মৃত্যু হয়নি, নতুন আক্রান্ত ৫

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : মার্চ ২৬ ২০২০, ১৬:২০ | 653 বার পঠিত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত কারো মৃত্যু হয়নি বলে জানিয়েছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। তবে নতুন পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে করোনা পরিস্থিতি নিয়ে মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) থেকে অনলাইন লাইভ ব্রিফিংয়ে এসব কথা বলেন অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি বলেন, করোনায় এ পর্যন্ত পাঁচজনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত ৪৪ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাতজন। আক্রান্ত বাকিদের মধ্যে কেউ কেউ নিজ নিজ বাড়িতে আইসোলেশনের আছেন। বেশিরভাগই আছেন রাষ্ট্রীয়ভাবে আইসোলেশনে।নতুন আক্রান্ত পাঁচজনের মধ্যে একজন বিদেশ থেকে এসেছেন। তিনজন সংস্পর্শে এসে আক্রান্ত হয়েছেন। আক্রান্ত সবাই পুরুষ। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪৪।

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে পাঁচ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা গেছে। এ পর্যন্ত সর্বমোট ৯২০ জনের নমুন পরীক্ষা করা হলো।’

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত চারজন সুস্থ হয়ে উঠেছেন। ফলে এই ভাইরাসে আক্রান্ত মোট ১১ জন সুস্থ হয়ে উঠলেন। এছাড়া পাঁচজন মারা গেছেন। আর বাকিরা হাসপাতাল ও বাসায় চিকিৎসাধীন রয়েছেন। ’

তিনি বলেন, জ্বর হলেই ভাববেন না করোনা হয়েছে। আইইডিসিআর ছাড়াও স্বাস্থ্যবার্তায় কল করলে পরামর্শ পাবেন। আইইডিসিআর ছাড়াও আরও কয়েকটি প্রতিষ্ঠানে পিসিআর পদ্ধতিতে পরীক্ষা চলছে। আরও প্রসারিতভাবে নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এখন হাসপাতালই নমুনা সংগ্রহ করে পাঠাবে।

করোনা সংক্রমণ ঠেকাতে পরামর্শ তুলে ধরে ফ্লোরা বলেন, আপনারা ঘরের বাইরে যাবেন না। বার বার সাবান পানি দিয়ে হাত ধুবেন, আক্রান্ত ব্যক্তির সংস্পর্শ থেকে দূরে থাকুন, বিদেশ থেকে আসতে না করুন, আপনারাও যাওয়া থেকে বিরত থাকুন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 3851647আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET