১২ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ২৮শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪১ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

স্মাইল ফর অল সংগঠনের বৃক্ষরোপণ কর্মসূচি

এন এইচ নাহিদ, স্পেশাল করেসপন্ডেন্ট ,কুষ্টিয়া।

আপডেট টাইম : জুলাই ২৯ ২০২০, ১৪:১৯ | 654 বার পঠিত

বৃক্ষরোপণ হোক সামাজিক আন্দোলন এই স্লোগানে তৃতীয় বারের মতো বৃক্ষরোপণ কর্মসূচি সিজন ৩ এর কার্যক্রম চালিয়ে যাচ্ছে কুষ্টিয়া কেন্দ্রীক সংগঠন স্মাইল ফর অল এসএফএ। ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর বৃক্ষ সহযোগিতায় এবারের ফলজ, বনজ ও ভেষজ মিলিয়ে বৃক্ষরোপণের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে দুই হাজারটি চারা।

 

এদিকে গত ২৬ জুলাই সংগঠনটি সামাজিক দূরত্ব মেনে চলে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ইউনিয়ন ভিত্তিক শাখা দৌলতপুর ইউনিয়নে আনুষ্ঠানিকভাবে বৃক্ষরোপণের শুভ উদ্বোধন করে৷ উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আরিফুর ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ মহিউল ইসলাম, দৌলতখালি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দৌলতপুর উপজেলা শিক্ষক সমিতি সভাপতি মোঃ মজিবর রহমান, শেখ ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আবদুল্লাহ আল আযম (বিকো), উপ-বিভাগীয় প্রকৌশলী, ডেসকো ও বিশিষ্ট সমাজসেবী ইঞ্জিঃ মোঃ শাকিল খান এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রফেসর তানজিন হাসান শাহিন, দৌলতপুর পাইলট বালিকা বিদ্যালয় এর সহকারী শিক্ষক মোঃ খাইরুল ইসলাম। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন স্মাইল ফর অল এর প্রতিষ্ঠাতা ও পরিচালক আকাশ বিশ্বাস। এছাড়াও উপস্থিত ছিলেন এসএফএ’র কেন্দ্রীয় শাখার সহ-সভাপতি আল বুখারী অনিক, সাধারণ সম্পাদক টুটুল, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদী হাসান অন্তর,  পিয়ারপুর ইউনিয়ন জোনের আহ্বায়ক মাসুদ রানা, মরিচা ইউনিয়ন জোনের আহ্বায়ক জীবন হোসেন। দৌলতপুর শাখা আহ্বায়ক মো. মাহাবুল আলম তামিম  যুগ্ম আহ্বায়ক নাহিদ মাহমুদ শিমুল, শাহেদ, সোহানুর রহমান, তাজনিন নাহার তন্নি, মাহমুদ, শিবুল, রেখা, তারিক, তানিম, সেলিম , মনিরুল, মাহমুদুল হাসান রনি সহ শাখার একাধিক সদস্য স্বেচ্ছাসেবক স্বেচ্ছাসেবক ও সদস্য।

 

ইতিমধ্যে সংগঠনটি কুষ্টিয়া জেলার ভেড়ামারা, মিরপুর ও দৌলতপুর উপজেলার মোট সাতটি ইউনিয়নে স্থানীয় সুধিজনদের উপস্থিতিতে বৃক্ষরোপণ ও বিতরণ শুরু করেছে। এদিকে ভেড়ামারা ও মিরপুর ইউনিয়ন থেকে এসএফএ’র সাথে বৃক্ষরোপণে একত্মা প্রকাশ করে বৃক্ষরোপণ করেছে দুইটি পৃথক সংগঠন প্রতিধ্বনি ও স্বপ্ন সিড়ি স্বেচ্ছাসেবী সংগঠন৷ বৃক্ষরোপণ শেষে গাছ গুলি রক্ষণাবেক্ষণ এর জন্য বেড়ার ব্যাবস্থা করেছে প্রতিটি শাখা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4011055আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET