২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

সুষ্ঠু নির্বাচন হলে ব্যাপকভাবে হারবে আওয়ামী লীগ: হাফিজ উদ্দিন আহমেদ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ১০ ২০১৬, ১৪:২১ | 667 বার পঠিত

64584_00 নয়া আলো ডেস্ক-

ইউনিয়ন পরিষদ নির্বাচনে ‘ভোট ডাকাতি ও জালিয়াতি’ হচ্ছে দাবি করে বিএনপির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, সুষ্ঠু নির্বাচন হলে তার দলের প্রার্থীদের কাছে ব্যাপকভাবে হারবে আওয়ামী লীগের প্রার্থীরা।
শনিবার বিকেলে রাজধানীর পুরানা পল্টনের ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
বর্তমান আওয়ামী লীগের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় জানিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘ইউনিয়ন পরিষদ নির্বাচনে অভূতপূর্ব ঘটনা দেখা গেলো। সরকারি দলের প্রায় ২’শ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। এর আগে এই ধরনের ঘটনা কখনো ঘটেনি।’
তিনি অভিযোগ করেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপির প্রার্থীদের মনোননয়ন পত্র নেওয়া বা জমা দিতে পদে পদে বাধা দেওয়া হয়। অনেকক্ষেত্রে শেষ পর্যন্ত তারা জমা দিতেও পারেনা। মনোনয়নপত্র জমা দিতে পারলেও ক্ষমতাসীনদের তোপের মুখে তারা প্রচারণা চালাতে বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারেনা।
নির্বাচন কমিশনের ধারাবাহিক ‘ব্যর্থতা’র প্রতিবাদে এবং মধ্যবর্তী নির্বাচনের দাবিতে এই আলোচনা সভায় আয়োজন করে ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল বাংলাদেশ কল্যান পার্টির যুব সংগঠন যুব কল্যান পার্টি।
নির্বাচন কমিশন ‘খারাপ নির্বাচনে’র বিষবৃক্ষ রোপন করেছে মন্তব্য করে তিনি বলেন, ‘এর প্রভাব জাতি কতদিন ভোগ করবে কে জানে।’
হাফিজ উদ্দিন দাবি করেন, স্বাধীনতা পর প্রথম ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের ভাতৃপ্রতীম সংগঠন ছাত্রলীগ প্রথম দেশে ‘ভোট জালিয়াতি’র সূচনা করেছিলো।
দেশে গুম-খুন নিত্যনৈমত্তিক ঘটনা হয়ে দাড়িয়েছে মন্তব্য করে এর বিরুদ্ধে প্রতিবাদ জানাতে দেশের তরুন সমাজকে এগিয়ে আসার আহবান জানান বিএনপির এই নেতা। ‘দুর্নীতি, ব্যাংক লুট, মতপ্রকাশের স্বাধীনতা কেড়ে নেওয়ায়’ বহির্বিশ্বে বাংলাদেশ এখন তুমুল আলোচনায় রয়েছে বলেও দাবি করেন তিনি।
‘এখন মুসলিম বিশ্বের জন্য খারাপ সময় যাচ্ছে’ উল্লেখ করে হাফিজ উদ্দিন বলেন, ইরাকের মতো একটি সুন্দর দেশকে ধ্বংস করে দেওয়া হয়েছে। এরপর টার্গেটে রয়েছে সিরিয়া। এভাবে লিবিয়া, ইরান, তুরস্ক।
“মুসলিম দেশকে ধ্বংস করতে আজ শক্তিশালী দেশগুলো ঐক্যবদ্ধ। এই অঞ্চলেও একটি স্থানীয় মোড়লকে দায়িত্ব দিয়ে আমাদেও পেছলে লাগিয়ে দেওয়া হয়েছে। দেশের স্বার্থ বিবেচনা না করে আজ তাদের সবকিছু দিয়ে দেওয়া হচ্ছে।”
বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য আন্দোলন করছে না জানিয়ে তিনি বলেন, ‘বিএনপি জনগণের ভোটাধিকার ফেরাতে এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন করছে। আর ভোট ডাকাতি দেখতে চাইনা। রাজপথে নামতে চাই।’
আয়োজক সংগঠনের সভাপতি নুরুল আফসারির সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কল্যান পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, মহাসচিব এম এম আমিনুর রহমান, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, যুব কল্যান পার্টির সাধারণ সম্পাদক মো. যোবায়ের নাহিদ প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4164546আজকের পাঠক সংখ্যা::
  • 24এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET