৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • সুনামগঞ্জের হাওড়ে ফসলরক্ষা বাধ নির্মাণে অনিয়ম-দুর্নীতির দায়ে ৬১ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন দুদক।

সুনামগঞ্জের হাওড়ে ফসলরক্ষা বাধ নির্মাণে অনিয়ম-দুর্নীতির দায়ে ৬১ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন দুদক।

হুমায়ন আরাফাত, আশুলিয়া করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ০২ ২০১৭, ২২:০৫ | 604 বার পঠিত

আব্দুল বাছির সুনামগঞ্জ প্রতিনিধি :

সুনামগঞ্জের হাওরের হাজার কোটি টাকার ফসলহানির ঘটনায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) কর্মকর্তা, ফসল রক্ষা বাঁধের কাজের ঠিকাদার ও প্রকল্প বাস্তবায়ন কমিটির (পিআইসি) ৬১ জনের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর থানায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। মামলায় প্রধান আসামি হিসেবে নাম উল্লেখ করা হয়েছে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের বরখাস্তকৃত নির্বাহি প্রকৌশলী আফসার উদ্দিনকে। অভিযুক্ত ব্যক্তিদের বিরুদ্ধে সুনামগঞ্জ সদর মডেল থানায় আজ রোববার দুপুরে মামলাটি করেন দুদকের সহকারী পরিচালক ফারুক আহমদ।সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহীদুল্লাহ মামলার বিষয়টি দৈনিক সময়ের কন্ঠকে নিশ্চিত করেছেন। ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারা তৎসহ দঃবিঃ ৪০৯/১৬৬/৫১১/১০৯ দারায় মামলাটি রুজু করা হয়।  মামলায় আফসার উদ্দিন ছাড়াও আসামী করা হয়েছে, সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী, সিলেট পওর সার্কেল মো. নুরুল ইসলাম সরকার, সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী (উত্তর পূর্বাঞ্চল) আব্দুল হাই, সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপবিভাগীয় প্রকৌশলী দিপক রঞ্জন দাস, খলিলুর রহমান, সেকশন কর্মকর্তা মো. শহীদুল্লা, ইব্রাহিম খলিল উল্লাহ খান, খন্দকার আলী রেজা, মো. রফিকুল ইসলাম, মো. শাহআলম, মো. বরকত উল্লাহ ভূইঁয়া, মো. মাহমুদুল করিম, মো. মোছাদ্দেক, সজিব পাল, মো. জাহাঙ্গীর হোসেনসহ ঠিকাদার ও পিআইসির সদস্য। সুনামগঞ্জে গত এপ্রিল মাসের পাহাড়ি ঢল ও অতিবৃষ্টিতে ফসল রক্ষা বাঁধ ভেঙে ১৫৪টি হাওরের বোরো ফসল তলিয়ে যায়। হাওরে ফসলহানির পর ফসল রক্ষা বাঁধ নির্মাণে ব্যাপক অনিয়ম-দুর্নীতির অভিযোগ ওঠে। মামলায় উল্লেখ করা হয়েছে, পানি উন্নয়ন বোর্ডের এসব কর্মকর্তারা ঠিকাদার ও পিআইসির সদস্যদের সাথে হাত মিলিয়ে উদ্দেশ্য ও প্রণোদিতভাবে ক্ষমতার অপব্যবহার করেছে। তারা ব্যাক্তিগত লাভের জন্য বাঁধের কাজে এমন দুর্নীতি করেছে। ফলে কাজ না হওয়ায় পাহাড়ী ঢলে জেলার শতভাগ হাওড় তলিয়ে যায়। মামলা দায়েরের পর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আফসার উদ্দিনসহ দুজনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও মামলায় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, ঠিকাদার ও পিআইসি সদস্যদের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। হাওড়ে বাধ নির্মাণের নামে লুটপাটের অভিযোগ তদন্তে এর আগে হাওড় পরিদর্শন করে দুদকের একটি প্রতিনিধি দল। তারা কৃষকদের নানা অভিযোগ তদন্ত করে দেখেন। গত এপ্রিল মাসে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা, ঠিকাদার ও পিআইসিদের দুর্নীতিতে জেলার শতভাগ হাওর অকাল বন্যায় তলিয়ে যায়।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4213272আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET