৩রা আগস্ট, ২০২০ ইং, সোমবার, ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • অপরাধ দূনীর্তি
  • সিরাজগঞ্জে সাংবাদিকদের উপর হামলাকারী সেই চক্রের বিরুদ্ধে চাকরির প্রলোভনে অর্থ আদায়, উন্নয়ন কাজে চাঁদা দাবী ও মাদকের অভিযোগ

সিরাজগঞ্জে সাংবাদিকদের উপর হামলাকারী সেই চক্রের বিরুদ্ধে চাকরির প্রলোভনে অর্থ আদায়, উন্নয়ন কাজে চাঁদা দাবী ও মাদকের অভিযোগ

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : জুলাই ০৩ ২০২০, ২২:৫২ | 748 বার পঠিত

সিরাজগঞ্জে সাংবাদিকদের উপর হামলাকারী সেই সংঘবদ্ধ সিন্ডিকেটের মুলহোতা সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও শালুয়াভিটা হাটের ইজারাদার হেলাল উদ্দিন সেখসহ তার সিন্ডিকেটের বিরুদ্ধে সরকারি চাকুরী দেওয়ার নামে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অর্থ নিয়ে আত্মসাত, বিভিন্ন ঠিকাদারী ও প্রাতিষ্ঠানিক কাজে চাঁদা দাবী এবং শালুয়াভিটা এলাকায় চোরাকারবারিসহ মাদক ব্যবসায়ীদের অভয়ারণ্যে পরিনত করার অভিযোগ উঠেছে । গত ৩০ জুন ২০২০ইং তারিখে শালুয়াভিটা পশুর হাটে সংবাদ সংগ্রহ করতে গিয়ে ডিবিসি টেলিভিশনের সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি রিফাত রহমান ও চ্যানেল আই’র ক্যামেরা পার্সন আশরাফুল ইসলাম খোকশাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হেলাল উদ্দিন সেখের সিন্ডিকেটের
হামলার শিকার হয়। এঘটনায় শালুয়াভিটা পশুর হাটের ইজারাদার ও খোকশাবাড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সংঘবদ্ধ সিন্ডিকেট চক্রের হোতা হেলাল উদ্দিন সেখকে প্রধান আসামী করে ১৫জনের নামে সিরাজগঞ্জ সদর থানায় একটি মামলা দায়ের করেন সাংবাদিক রিফাত রহমান। এদিকে ওই চক্রের বিরুদ্ধে মামলা দায়ের করার পর হেলাল ও তার সিন্ডিকেটের লোকজনের অপকর্মের কথা প্রকাশ করতে শুরু করেছে খোকশাবাড়ি ইউনিয়নবাসী।
খোকশাবাড়ি ইউনিয়নের চন্দ্রকোনা গ্রামের হেলালের ভাই খলিলুর রহমানের ছেলে মিজানুর রহমান সাংবাদিকদের অভিযোগ করে বলেন, পুলিশের চাকুরী দেওয়ার কথা বলে হেলাল প্রায় সাড়ে ৪ লাখ টাকা গ্রহণ করেন। পুলিশের চাকুরী না দেওয়ায় টাকা ফেরত চাইলে সদ্য বিদায় রমজান মাসে হেলাল তার ভাই খলিল ও ভাতিজাকে মারপিট করে।
চন্দ্রকোনা গ্রামের নুরুল ইসলামের পুত্র শামীম অভিযোগ করেন বলেন, ফায়ার সার্ভিসের চাকুরী দেওয়ার কথা বলে ২ লাখ ৩০ হাজার টাকা গ্রহণ করেন হেলাল। চাকুরী না দিতে পারায় নুরুল ও শামীমের সাথে এখন দ্বন্দ্ব চলছে হেলালের সাথে। টাকা চাইলে হেলাল মারপিটসহ নানা ভয়ভীতি দেখাচ্ছে শামীমকে। গুঁনেরগাঁতী গ্রামের ইউপি সদস্য মজিদ অভিযোগ করেন বলেন, ঠিকাদারী কার্যক্রম করবে মর্মে ২ লাখ টাকা গ্রহণ করে হেলাল। টাকা দিতে অস্বীকার করায় বেশ কয়েকটি শালিসী বৈঠক হয়েছে খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদে,এর পরও সে দলের প্রভাব দেখিয়ে টাকা দেয়নি।
খোকশাবাড়ি ফকিরতলায় পলিটেকনিক ইন্সটিটিউটের উত্তরে এসবিএফ অফিস নির্মাণকারী ঠিকাদারের কাছ থেকে চাঁদা দাবী করে হেলাল। চাঁদা দাবী করায় অনেকদিন নির্মাণাধীন কার্যক্রম বন্ধ ছিল।
চন্দ্রকোনা গ্রামের সোহরাব আলীর পুত্র আলামিনকে সেনাবাহিনীতে চাকুরী দেওয়ার কথা বলে ৩ লাখ টাকা গ্রহণ করে। চাকুরী না দেওয়ায় টাকা ফেরতে বেশ কয়েকটি শালিসী বৈঠক হয়েছে। কিন্তু টাকা ফেরত দেয়নি।
এলাকাবাসী অভিযোগ করে বলেন, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হওয়ার কারণে এলাকায় ধুমছে মাদকের ব্যবসা করছে হেলাল ও হাট ইজারায় জড়িত সিন্ডিকেটের লোকজনসহ তার দুই ছেলে এবং ভাতিজারা । মাদকের ব্যবসা করার কারণে কিছুদিন পূর্বে হেলালের পুত্র রায়হান, হেলালের ভাই মোজাম এর পুত্র সোহাগ, হেলালের পুত্র মানিক পাঙ্গাসীতে মাদক নিয়ে রায়গঞ্জ থানা পুলিশের হাতে ধরা পড়েছিল। অনেক দেনদর করার পর হেলাল পুত্র ভাতিজাকে ছেড়ে আনে। এমনও হাজারো অভিযোগ উঠেছে। এসকল অপকর্মের হোতা হেলালকে দল থেকে অপসারণের দাবী করেছে খোকশাবাড়ী ইউনিয়নবাসী ও তৃনমুলের আওয়ামীলীগের নেতাকর্মীরা।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 3999500আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET