২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • সাড়াশি অভিযানে সাধারণ মানুষ বিরোধীরা গ্রেফতার হচ্ছে: মির্জা আলমগীর

সাড়াশি অভিযানে সাধারণ মানুষ বিরোধীরা গ্রেফতার হচ্ছে: মির্জা আলমগীর

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ১১ ২০১৬, ০৬:২৬ | 616 বার পঠিত

68798_02নয়া আলো ডেস্ক- গুপ্তহত্যা দমনে আইনপ্রয়োগকারী সংস্থার বিশেষ সাড়াশি অভিযানে সাধারন মানুষ ও বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
শুক্রবার সন্ধ্যায় রাজধানীর ফকিরাপুরে ‘সীগাল রেস্টুরেন্টে’ আয়োজিত এক ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন তিনি। বিশিষ্ট ব্যক্তিদের সম্মানে এই ইফতার মাহফিলের আয়োজন করে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল খেলাফত মজলিস।
গুপ্তহত্যাসহ জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে শুক্রবার থেকে সারাদেশে বিশেষ সাড়াশি অভিযান শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী।
অভিযানের সমালোচনা করে বিএনপির মহাসচিব বলেন, ‘এই অভিযানে এখন পর্যন্ত প্রায় ৬’শ জনকে আটক করা হয়েছে। কিন্তু দেখা গেছে, এর মধ্যে অল্প বয়সী ছেলে, সাধারণ মানুষ আর বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের ধরা হয়েছে। গুপ্তহত্যার ছুতোয় বিরোধী মতকে দমন করতেই এই অভিযান পরিচালনা করা হচ্ছে।
এ সময় তিনি দাবি করেন, গত তিনদিনে ৯জনকে বন্ধুকযুদ্ধের নামে হত্যা করা হয়েছে। দেশের বর্তমান পরিস্থিতিতে সুস্থভাবে জীবনযাপন সম্ভব নয় মন্তব্য করে তিনি বলেন, এখন কোনো ধর্মের মানুষ নিরাপদ নন। কেউ শান্তিতে নেই। মানুষ প্রত্যেকটি দিন আতঙ্কে কাটাচ্ছে।
“শুধু ব্লগার বা সংখ্যালঘুই নয়, ইসলাম ধর্মেরও সাধারন নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে। যারা ধর্মে বিশ্বাস করেনা তাদেরও হত্যা করা হচ্ছে বারা যারা ধর্মে বিশ্বাস করেন তাদেরও হত্যা করা হচ্ছে।”, বলেন মির্জা ফখরুল।
গণতন্ত্রের মুখোশ পড়ে সরকার সুপরিকল্পিতভাবে ‘পঁচাত্তরের বাকশাল’ ফিরিয়ে আনছে মন্তব্য করে তিনি বলেন, সেজন্য খালেদা জিয়াসহ বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে একর পর এক মিথ্যা মামলা দেওয়া হচ্ছে। উদ্দেশ্য বিরোধী রাজনৈতিক দলকে নিশ্চিহ্ন কওে ক্ষমতা পাকাপোক্ত করা।
সরকার ভিন্নমতকে সহ্য করতে পারেনা বলে মাহমুদুর রহমান, শফিক রেহমান, শওকত মাহমুদের মতো সাংবাদিকদের মিথ্যা মামলা আটকে রেখে নির্যাতন করছে বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব। সরকার বিভিন্ন কায়দায় জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে উল্লেখ করে তিনি আশাবাদ ব্যক্ত করেন, ‘দেশের মানুষ তাদের দ্বারা বিভ্রান্ত হবেনা। অবশ্যই ঐক্যবদ্ধভাবে এই সরকারের বিরুদ্ধে প্রতিবাদ করবে।
খেলাফত মজলিসের নায়েবে আমির মাওলানা জুবায়ের আহমেদ চৌধুরীর সভাপতিত্বে ইফতার মাহফিলে জাগপা সভাপতি শফিউল আলম প্রধান ও সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এলডিপির মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) সভাপতি এএইচএম কামরুজ্জামান খান ও মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, এনডিপির চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, জাতীয় পার্টির (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট আজহারুল ইসলাম, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ-সভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, কল্যাণ পার্টির যুগ্ম মহাসচিব নুরুল কবির ভুইয়া, ইসলামী ঐক্যজোটের মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল করিম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ প্রমুখ অংশ নেন। তবে জামায়াতের ইসলামীর কোনো প্রতিনিধি এতে উপস্থিত ছিলেন না।
এছাড়া ২০ দলীয় জোটের বাইরে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব মুজিবুর রহমান হামিদী উপস্থিত ছিলেন।
এ ছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল মজুমদার প্রমুখ। এতে স্বাগত বক্তব্য দেন খেলাফথ মজলিসের মহাসচিব ড. আহমেদ আবদুল কাদির।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4157311আজকের পাঠক সংখ্যা::
  • 12এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET