২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • সরকারের সীমাহীন ব্যর্থতা ঢাকতে ও জনদৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতেই এ হত্যাকান্ড: বিএনপি

সরকারের সীমাহীন ব্যর্থতা ঢাকতে ও জনদৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতেই এ হত্যাকান্ড: বিএনপি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৭ ২০১৬, ০৪:০০ | 651 বার পঠিত

FNS26042016N-15 নয়া আলোঃ

হিংসাত্মক আক্রমণ, লুটপাট, ভাংচুর, খুন, জখম, গুম, অপহরণ ইত্যাদি অনাচার আওয়ামী লীগের জন্মগত বৈশিষ্ট্য। এই ভোটারবিহীন সরকারের সীমাহীন ব্যর্থতা ঢাকতে ও জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতেই এ হত্যাকান্ড বলে মন্তব্য করেছে বিএনপি।
মঙ্গলবার দুপুরে রাজধানীল নয়াপল্টনে কিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ মন্তব্য করেন।
খুন করে বিএনপি জামায়াত দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যর জবাবে রিজভী আহমেদ বলেন, হত্যাকে উৎসাহিত করাই আওয়ামী লীগের সংস্কৃতি, বিএনপি’র নয়। যে প্রধানমন্ত্রী একটির বদলে দশটি লাশ ফেলার নির্দেশ দিয়েছিলেন, তার ক্যাডাররা সেটি করতে পারছে না বলে বিদ্রুপ করে বলেছিলেন শাড়ী পড়তে। সুতরাং ইতোমধ্যে যতগুলি হত্যাকান্ড সংঘটিত হয়েছে তার কোনটিরই সুরাহা করতে পারেনি এই ভোটারবিহীন সরকার।
তিনি বলেন, শুধুমাত্র মদগর্বী আস্ফালন, হুমকি আর নিজেদের অপকীর্তি অন্যের ঘাড়ে চাপিয়ে দেয়া হয়েছে। এসব করেও সরকারের কোন লাভ হবে না। সরকারের পা এখন চোরাবালির ওপরে, ক্রমাগতভাবে অতলে তলিয়ে যাচ্ছে।
বিএনপির এই নেতা বলেন, দেশের সার্বিক পরিস্থিতিতে মনে হয়-চরম অরাজকতার ঘণ অন্ধকারের মধ্যে দেশ। আইনী প্রক্রিয়া শুরু হওয়ার আগেই প্রধানমন্ত্রী চটজলদি কি করে বললেন যে, হত্যাকান্ডের সাথে বিরোধী দল জড়িত। এর আগেও বিভিন্ন হত্যাকান্ড সংঘটিত হওয়ার পরপরই বিভিন্নভাবে চেষ্টা করা হয়েছে বিএনপি’র লোকদের জড়িত করার। এর অর্থ দাঁড়ায়-দেশে তাদের নিজেদের সীমাহীন ব্যর্থতা ঢাকতেই জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্যই তারা মানুষের প্রাণ কেড়ে নেয়ার মতো কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।
গতকাল রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে চাপাতি দিয়ে কুপিয়ে মার্কিন রাষ্ট্রদূতের সাবেক প্রটোকল কর্মকর্তা জুলহাস মান্নান (৪০) ও মাহবুব রাব্বী তনয় (৩৮)। এর আগে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারের সামনে সন্ত্রাসীদের গুলিতে সাবেক সর্বপ্রধান কারারক্ষী রুস্তম আলী (৬০) নিহত হয়েছেন। ৭২ ঘন্টা আগে নিজ বাসার সামনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. এ এফ এম রেজাউল করিম সিদ্দিকীকে কুপিয়ে হত্যা করে দুস্কৃতিকারীরা। বিএনপি’র পক্ষ থেকে সকল হত্যাকান্ডের তীব্র ধিক্কার, নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে অপরাধীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান রিজভী।
রিজভী বলেন, সন্ত্রাসনির্ভর এই সরকার সন্ত্রাসবাদের অন্ধগলিতে পথ হারিয়ে ফেলার কারনেই এখন উন্মাদের মতো কথা বলছে। প্রধানমন্ত্রী বিরোধী দলকে দমনে রক্তাক্ত পন্থা অবলম্বন করে নিজের মসনদকে কন্টকমুক্ত রাখতে গিয়েই দেশব্যাপী হত্যা আর লাশের উৎসব চলছে। সরকার দলীয় ক্যাডার’রা উস্কানি পেয়ে ভয়াবহ বেপরোয়া হয়ে ওঠার কারনে জনগণের জানমালের নিরাপত্তা এখন চরম হুমকির মুখে।
শফিক রেহমান ও মাহমুদুর রহমানের রিমান্ড সর্ম্পকে রিজভী বলেন, আইন প্রয়োগকারী সংস্থাগুলো দলীয় ক্যাডার দিয়ে সাজানোর কারনেই বিশিষ্ট সাংবাদিক শফিক রেহমানকে দ্বিতীয় দফায়ও ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। প্রধানমন্ত্রীপুত্র সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের মামলায় দৈনিক ‘আমার দেশ’ পত্রিকার ভারৎাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এর আগে মাহমুদুর রহমানের বিরুদ্ধে করা সব মামলায় তিনি জামিন পেয়েছেন। তিনি যাতে জামিনে বেরিয়ে যেতে না পারেন, সে জন্য তাঁকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এসব প্রমাণ করে পরিকল্পিতভাবে পুলিশ সরকারি নির্দেশে মাহমুদুর রহমানকে এই মামলায় জড়িয়েছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4149814আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET