২২শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৭ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা সফর, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

শ্রীপুরে মসজিদের জমি দখলের অভিযোগ

সাইফুল আলম সুমন, গাজীপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ১১ ২০২০, ১৯:০৬ | 687 বার পঠিত

গাজীপুরে শ্রীপুরে একটি মসজিদের জমি দখল করে সীমানা পিলার ও কাঁটা তারের ভেড়া দিয়ে জমি দখলের অভিযোগ ওঠছে স্থানীয় এক ভূমি উপ-সহকারি র্কমর্কতার বিরোদ্ধে। ভূমি উপ-সহকারি র্কমর্কতা গিয়াস উদ্দিন গাজীপুর ভূমি অফিসে কর্মরত রয়েছেন। রোববার দুপুরে বরমী ইউনিয়নের হরতকির টেক এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্থানীয় সেলিম ফকির বাদী হয়ে সোমবার সন্ধ্যায় শ্রীপুর থানায় ৫জন কে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করেছে। অভিযুক্তরা হলো একই এলাকার হরমুজ আলীর ছেলে ভূমি উপ-সহকারি র্কমর্কতা গিয়াস উদ্দিন (৫৭),সাব্বির হোসেন (২০),সুইটি আক্তার (২৪),জান্নাতারা (২২) ও জেসমিন খানম (৫২)।
থানায় দায়েরকৃত অভিযোগে জানা যায়,সেলিম ফকিরের মাতা হালিমা খাতুন ও আবুল হাশেম দুজনের ১৫ শতাংশ জমির উপর ৩ বছর পর্বে একটি পাকা মসজিদ নির্মাণ করা হয়। মসজিদ নির্মাণ শেষে মুসল্লিদের জন্য একটি বড় ওযুখানা ও পাশেই ২টি টয়লেট গোসলখানা নির্মাণ করা হয়। প্রায় ২ বছর ধরে ওযুখানা টয়লেট নির্মাণ করার পর মসল্লিরা ব্যবহার করে আসছে।
সম্প্রতি হঠাৎ করে জমির মূল্য বৃদ্ধি পাওয়ার পর স্থানীয় গিয়াস উদ্দিন মসজিদের জায়গা দখল করার জন্য বিভিন্ন সময় পাঁয়তারা শুরু করে। গিয়াস উদ্দিন ভাড়া করা লোকজন দিয়ে কাঁটা তার,ইটের পিলার,সাবল দেশীয় অস্ত্র নিয়ে জোড় র্পূবক সীমানা পিলার কাটাঁ তার ভেড়া দিয়ে দখল করে। এ সময় সেলিম মসজিদের জমি দখলে বাধাঁ দিলে অশ্লীল ভাষায় গালিগালাজ খুন জখমের ভয়ভীতি ও হুমকি দিয়ে তাড়াইয়া দেয়। বর্তমানে মসজিদের মুসল্লিরা কাটাঁ তার দিয়ে ভেড়া দেয়ায় ওযুখানা টয়লেট ব্যবহার করতে পারছে না।
অভিযুক্ত গিয়াস উদ্দি বলেন আমি মসজিদের জায়গা দখল করেনি, আমি দলিল মুলে মালিক আমার ২ শতাংশ জমি ৮ বছর ধরে মসজিদে বেদখল ছিল। আমি কাঁটা তার ও সীমানা পিলার দিয়ে ভেড়া দিয়ে বুজে নিয়েছি।
শ্রীপুর থানার (ওসি) তদন্ত মোহাম্মদ আকতার হোসেন বলেন,মসজিদের জমি দখলে একটি অভিযোগ পেয়ে একজন উপ-পরিদর্শক(এসআই) কে দায়িত্ব দেয়া হয়েছে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4094209আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET