Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

১৭ই অক্টোবর, ২০১৯ ইং, ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ই সফর, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • শামিম-শিব্বীর-মনসুর : যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নুতন কমিটিতে ওয়াশিংটনের সম্ভাব্য তিন প্রার্থী!

শামিম-শিব্বীর-মনসুর : যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নুতন কমিটিতে ওয়াশিংটনের সম্ভাব্য তিন প্রার্থী!

সেপ্টেম্বর ১৯, ২০১৯

ওয়াশিংটন প্রতিনিধি : জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে যোগ দিতে আগামী ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই আগমনকে কেন্দ্র করে যুক্তরাষ্ট্রের আওয়ামী পরিবারের সাজসাজ রব উঠেছে। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ নেতাকর্মীদের দীর্ঘদিনের দাবী যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নুতন কমিটি নিয়ে উচ্ছাস এখন সর্বোচ্চ পর্য্যায়ে রয়েছে।
যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নতুন কমিটি নিয়ে ওয়াশিংটনে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যেও চলছে নানা জল্পনা কল্পনা। নেতাকর্মীদের দীর্ঘদিনের প্রত্যাশিত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটি যদি এবার জননেত্রী শেখ হাসিনা দিয়েই দেন তাহলে ঐ কমিটিতে ওয়াশিংটন থেকে কে কে নেতৃত্ব দিবেন এ নিয়ে চলছে নানা জল্পনা কল্পনা । প্রথাগত ভাবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক ওয়াশিংটন থেকেই নির্বাচিত হয়ে আসছেন। ব্যতিক্রম ঘটেছিল বর্তমান যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটিতে। ২০১১ সালে গঠিত যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ও সাধারন সম্পাদক ট্রাই স্টেট  নিউইয়র্ক থেকে নির্বাচিত করা হয়েছিল। কিন্তু যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটি গঠনে দৃষ্টি সব সময় ওয়াশিংটনের দিকেই নিবদ্ধ। তাছাড়া ওয়াশিংটনে বসবাস করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা ডিজিটাল বাংলাদেশের রূপকার সজিব ওয়াজেদ জয়। সেই কারনেও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কমিটি গঠনে ওয়াশিংটন একটি গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকে।
জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র আগমনকে ঘিরে আবারো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নুতন কমিটি নিয়ে ওয়াশিংটন সরব হয়েছে। সভাপতি পদে প্রার্থী হিসাবে জোরেশোরে নাম শুনা যাচ্ছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রাক্তন সাধারন সম্পাদক শামীম চৌধুরীর নাম। দীর্ঘদিন রাজনীতি থেকে দূরে থাকলেও আবারো আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হবার ইঙ্গিত দিয়েছেন আওয়ামী লীগ নেতা শামীম চৌধুরীর নিকটজনেরা। নেতা কর্মী ও ভক্তরা বিভিন্ন ভাবে যোগাযোগ শুরু করেছেন তার সাথে। ছাত্রলীগের রাজনীতি উঠে আসা এই নেতা যদি সত্যিই আবার রাজনীতিতে সক্রিয় হতে চান তাহলে তিনিই হবেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভবিষ্যত কর্ণধার এ রকমটাই মনে করেন ওয়াশিংটনের আওয়ামী লীগ নেতাকর্মীরা।
এদিকে ওয়াশিংটনের আরেক নেতা মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি ড. খন্দকার মনসুর আবারো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি প্রার্থী হিসাবে নেতাকর্মীদের সমর্থন আদায়ে সক্রিয় হয়েছেন। ছাত্রলীগের রাজনীতি থেকে উঠা এই প্রবীন রাজনীতিবীদ ৭১ এর মুক্তিযুদ্ধে অংশগ্রহন করেন এবং জননেত্রী শেখ হাসিনার একজন আস্থাভাজন হিসাবেই সবার কাছে পরিচিত।
এদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারন সম্পাদক পদে কাজ করবার আগ্রহ প্রকাশ করেছেন মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের জেষ্ঠ্য সহ সভাপতি শিব্বীর আহমেদ। পারিবারিক এবং ছাত্রলীগের রাজনীতি থেকে উঠে আসা এই তরুণ রাজনীতিবীদ ২০১২ সালে গঠিত মেট্রো ওয়াশিংটন আওয়ামী লীগের সভাপতি প্রার্থী ছিলেন। এছাড়াও তিনি তার বাবা প্রাক্তন আওয়ামী লীগ নেতা ও সংসদ সদস্য মরহুম জালাল আহমেদ’র সংসদীয় আসন কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসাবে আবেদন করেছিলেন।
তবে এবারও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নুতন কমিটি হবে কি হবেনা এ ব্যাপারে কেউ কোন নিশ্চয়তা দিতে পারছেনা। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নুতন কমিটি হবে কি হবে না তা নির্ভর করছে একমাত্র জননেত্রী শেখ হাসিনার উপর। শেষ সিদ্ধান্ত জানাবেন তিনিই। তবে নেতাকর্মীদের প্রত্যাশা জননেত্রী শেখ হাসিনা এবার যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের প্রত্যাশিত কমিটি ঘোষনা করবেন।

পাঠক গনন যন্ত্র

  • 2910214আজকের পাঠক সংখ্যা::
  • 14এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী

সম্পাদক ও প্রকাশক-শফিকুর রহমান চৌধুরী (এম এ)

উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী,

নির্বাহী সম্পাদক- আশরাফুল ইসলাম জয়

বার্তা সম্পাদক- মোঃ জানে আলম

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

কুমিল্লা অফিস :জোড্ডা বাজার,নাঙ্গলকোট, কুমিল্লা-৩৫৮২

বার্তা বিভাগ-০১৯৭৮৭৭৪১০৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET
Shares