২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • শবে বরাত উপলক্ষে বিশ্ব মুসলিমের কল্যাণ কামনা খালেদার

শবে বরাত উপলক্ষে বিশ্ব মুসলিমের কল্যাণ কামনা খালেদার

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ২২ ২০১৬, ১৪:৩০ | 617 বার পঠিত

30_5_2নয়া আলো- ঢাকা: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বিশ্ব মুসলিমের জন্য পবিত্র লাইলাতুল বরাত বা শবে বরাতের রাত খুবই তাৎপর্যপূর্ণ ও মহিমান্বিত। এ মহান রাতে আল্লাহ পাক তার সৃষ্টির সেরা জীব মানুষের ভাগ্য নির্ধারণ করেন। আর এ কারণেই এই পবিত্র রাতে ধর্মপ্রাণ বান্দারা সারারাত আল্লাহর দরবারে নিজেদের ভুল-ভ্রান্তির জন্য ক্ষমা প্রার্থনা করে।

শনিবার বিকেলে পবিত্র লাইলাতুল বরাত উপলক্ষে এক বাণীতে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, পবিত্র শবে বরাত উপলক্ষে আমি বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সকল মানুষের অব্যাহত সুখ, শান্তি ও উন্নতি , এই রজনীতে দেশ, জাতি তথা মুসলিম বিশ্বের উত্তরোত্তর সমৃদ্ধি ও কল্যাণ কামনা করছি।

তিনি বলেন, হিজরী সালের অষ্টম মাস হলো শাবান। এ মাসটি বিশেষ মর্যাদা ও ফজিলতপূর্ণ। এই শাবান মাসের ১৪ তারিখের দিবাগত ১৫ তারিখের রাতকে শবে বরাত অর্থাৎ বরকতময় রজনী হিসেবে মুসলমানরা বিশেষ মর্যাদাদান করেন।

বিএনপি চেয়ারপারসন বলেন, সকল অকল্যাণ ও অপবিত্রতা থেকে মুক্তি পাবার লক্ষ্যে এবং মহান রাব্বুল আলামীনের অনুগ্রহ লাভের আশায় বান্দারা মোনাজাত করেন। এই রাতে আল্লাহ রাব্বুল আলামীন তাঁর প্রিয় বান্দাদের প্রতি মনোযোগ দেন, ক্ষমা প্রার্থনাকারীদের ক্ষমা করে দেন, আর অনুগ্রহপ্রার্থীদের অনুগ্রহদান করেন। তাই শবে বরাত হচ্ছে মুক্তির রজনী। এই পবিত্র রজনীতে সবার জীবন আনন্দময় ও সুখ শান্তিতে ভরে উঠুক আমি এই মোনাজাত করি।

সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আমরা সবাই হানাহানি, রক্তারক্তি, ঈর্ষা, বিদ্বেষ পরিহার করে মানব জাতির কল্যানে কাজ করে যাবো এ মহান রাতে এটাই হোক আল্লাহ তা’আলার কাছে আমাদের প্রার্থনা।

অপর এক বাণীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পবিত্র শবে বরাত উপলক্ষে আমি বাংলাদেশসহ মুসলিম বিশ্বের সকলকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানাই এবং তাদের অব্যাহত সুখ, শান্তি ও উন্নতি কামনা করি।

তিনি বলেন, বিশ্বের সকল মুসলমানের জন্য পবিত্র লাইলাতুল বরাতের রজনী পবিত্র ও কল্যানময়। এ রাতে কৃতকর্মের নিরীখে মানুষের ভাগ্য নির্ধারণ করেন আল্লাহ রাব্বুল আল আমীন। তাই এই পবিত্র রাতে ধর্মপ্রাণ বান্দারা সারারাত আল্লাহর দরবারে প্রার্থনা করেন। নিজেদের সকল অমঙ্গল থেকে রেহাই পাবার জন্য কলুষমুক্ত সরল ও সোজা পথে চলতে বান্দারা আল্লাহ’র সাহায্যের জন্য মোনাজাত করবেন। এই মহিমাময় রাতে সবার জীবন যাতে সুখকর ও শান্তিময় হয় তার জন্য আমি আল্লাহর দরবারে কায়মনোবাক্যে মোনাজাত করি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4149814আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET