২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • শপথ গ্রহণ করলেন মতলব উত্তরের ইউপি চেয়ারম্যান ও সদস্যরা সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে নিজেকে আদর্শ জনপ্রতিনিধির আসনে বসানো আহ্বান

শপথ গ্রহণ করলেন মতলব উত্তরের ইউপি চেয়ারম্যান ও সদস্যরা সুশাসন প্রতিষ্ঠার মাধ্যমে নিজেকে আদর্শ জনপ্রতিনিধির আসনে বসানো আহ্বান

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৪ ২০১৬, ০১:৫৪ | 663 বার পঠিত

Matlab News Picture 12-07-2016 (2)মনিরুল ইসলাম মনির : আপনারা একটি অংশের ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কিন্তু আজ থেকে আপনারা ঐ ভোটারদের নয়, সকলের জনপ্রতিনিধি। নির্বাচনের আগে জনগণকে বহু প্রতিশ্রুতি দিয়েছেন, কিন্তু তা একার পক্ষে বাস্তবায়ন করা সম্ভব নয়। ইউপি (ইউনিয়ন পরিষদ) চেয়ারম্যানদের সাথে সমন্বয় করে কাজ করলে তা সহজ হবে।
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত সাধারণ ও সংরক্ষিত নারী সদস্যদের (মেম্বার) মঙ্গলবার শপথ পাঠ করানোর পর তাদের উদ্দেশ্যে এসব কথা বলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ।
তিনি আরো বলেন, সরকারকে এবং রাষ্ট্রকে এগিয়ে নিতে সকলকে একসাথে কাজ করতে হবে। দল-মত নির্বিশেষে সকলে মিলে মিশে কাজ করলেই সফলভাবে উন্নয়ন সম্ভব। মানুষের সেবা করার মনোভাব নিয়ে চেয়ারম্যানগণ নির্বাচিত হয়েছেন, তাই সব সময়ই সাধারন মানুষের পাশে থেকে সরকারের উন্নয়ন কাজে সহায়তা করবেন। কোন সময়ই সরকারের বা রাষ্ট্রের ক্ষতি হয়, এমন কোন কাজ করা যাবে না। চেয়ারম্যানগন সরকারের একটা অংশ। সরকারের সাফল্য তুলে ধরে এবং সামজে সু-শাসন প্রতিষ্ঠান মাধ্যমে জনগণের সেবা করবেন। উপজেলার সকল সমস্যাগুলো এক সাথে আলোচনার মাধ্যমে সমাধান করে একজন আদর্শ জনপ্রতিনিধি হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে। দুর্যেঠস ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপির আধুনিক মতলব উত্তর গড়তে সকলকে নিজ নিজ অবস্থান থেকে সহায়তা করতে হবে। তৃণমূলের জনপ্রতিনিধি থেকে শুরু করে প্রত্যেকে সরকার উন্নয়ন কর্মকান্ড তকারকিসহ প্রচার করলেই সরকারের সাফল্য দেখা যাবে। জনগনের সামনে সরকার উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে।Matlab News Picture 12-07-2016 (1)
উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম ১১টি ইউনিয়নের ১২৯জন সদস্য ও মহিলা সদস্যকে শপথ বাক্য পাঠ করান।
সমাপনী বক্তব্যে বর্তমান উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম বলেন, সরকারের নেতৃত্বে দেশের অনেক উন্নয়ন হয়েছে। উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, নির্বাচন কমিশন ও মিডিয়াকর্মীদের আন্তরিকতায় ও চেষ্টায় উপজেলায় শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। সরকার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীন প্রতিষ্ঠানকে আরও শক্তিশালী করার জন্য কাজ করছে। একটি ইউনিয়নের উন্নয়নের জন্য সরকারি ভাবে পূর্বের চেয়ে অনেক বেশী বরাদ্দ দেয়া হয়। প্রতিটি ইউনিয়নে সাধারণ জনগণকে সাথে নিয়ে এলাকার সকল উন্নয়ন করার আহবান জানান তিনি।
ইউএনও বলেন, সংরক্ষিত নারী সদস্যদের সাথে যোগাযোগ রেখে পরিষদের কার্যক্রম এবং সকলকেই মাদকমুক্ত সমাজ ও বাল্যবিয়ের বিষয়ে সচেতন থাকতে হবে।
অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন মজুমদার জনপ্রতিনিধিদের মাদক, সন্ত্রাস ও জঙ্গিদের সম্পর্কে তথ্য থানা পুলিশকে অবহিত করার জন্য বলেন। তিনি নিজ নিজ এলাকার আইন-শৃঙ্খলা ভালো রাখতে সচেষ্ট থাকা ও কোন যুবক বাড়ি থেকে না বলে চলে গিয়ে থাকলে থানা পুলিশকে অবহিতকরণসহ সকল বিষয়ে সহায়তার আহ্বান জানান।
উপজেলা পরিষদ মায়া বীরবিক্রম মিলনায়তনে মঙ্গলবার বেলা তিনটায় শপথ গ্রহণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা কৃষি কর্মকর্তা আবদুল কাইয়ুম মজুমদার, থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন মজুমদার, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, উপজেলা প্রকৌশলী মো. এনামুল হক, যুব উন্নয়ন কর্মকর্তা ফারুক আহমদ প্রমূখ।
ষাটনল, বাগানবাড়ি, সাদুল্লাপুর, দূর্গাপুর, মোহনপুর, এখলাছপুর, জহিরাবাদ, ফতেপুর পূর্ব, ফতেপুর পশ্চিম, ইসলামাবাদ ও সুলতানাবাদ ইউনিয়নের নির্বাচিত সাধারণ সদস্য ও সংরক্ষিত আসনের মহিলা সদস্যগন শপথ বাক্য পাঠ করেন।
এছাড়া শপথ গ্রহণ অনুষ্ঠানে ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরীসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন। শপথ বাক্য পাঠ করানো পর অতিথিবৃন্দ সদস্য ও মহিলা সদস্যদের লাল গোলাপ দিয়ে শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন- এখলাছপুর ইউপির নবনির্বাচিত সদস্য মো. জহিরুল ইসলাম ও গীতা পাঠ করেন- ইসলামাবাদ ইউপির সদস্য হৃদয় মজুমদার।
এর পূর্বে সকাল ১১টায় চাঁদপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উপজেলার ১১টি ইউপি চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4149810আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET