২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

লিবিয়ায় আইএস এর সর্বশেষ ঘাটিতে ব্যাপক হামলা-সাবেক মন্ত্রী নিহত

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ২২ ২০১৬, ১৪:১০ | 628 বার পঠিত

13256244_1740819806195617_8839272928486395941_nরফিকুল হায়দার চেীধুরী-লিবিয়া থেকে-“সিরতকে মুক্ত করার যুদ্ধ, এটি লিবিয়ার সকলের যুদ্ধ”-

লিবিয়ায় আই.এস এর সর্বশেষ ঘাঁটি সিরত ও তদসংলগ্ন অঞ্চলকে মুক্ত করতে যে স্পেশাল অপারেশন শুরু হয়েছে, তাতে ইতিমধ্যেই অভূতপূর্ব অগ্রগতি হয়েছে। এই যুদ্ধকে কেন্দ্র করে অল্প কয়েকটি (জিন্তান-রুজবান-ওয়ার্সি ফানা) শহর বাদে লিবিয়ার গোটা পশ্চিমাঞ্চল ঐক্যবদ্ধ হয়েছে। এ যেন ২০১১ এর গাদ্দাফি বিরোধী যুদ্ধকেই অনেকটা স্মরণ করিয়ে দেয়!

আই.এস বিরোধী স্পেশাল অভিযানে যোগ দিতে ইতিমধ্যে দক্ষিনাঞ্চলের সাবহা থেকে নতুন সরকারের অনুগত সামরিক ব্রিগেড থার্ড ফোর্স ও সিক্সথ ফোর্স, জুফরাহ-হুন-ওদান শহর থেকে গাদ্দাফি বিরোধী যুদ্ধের সময়কার সামরিক ব্রিগেড সমূহ এবং উবারী ও মর্জুক থেকে তবাউ ও তোয়ারেগ কমিউনিটির সামরিক ব্রিগেড সমূহের বাছাই করা ইউনিট সমূহ রওনা দিয়ে সিরত শহরের ৬০ কি:মি: দক্ষিনে অবস্থান করছে। ইনশাল্লাহ, দার্না শহরের মতই সিরত শহরও সন্ত্রাসী আই.এস গোষ্ঠী থেকে মুক্ত হবে অচিরেই!

গতকাল মিস্রাতা শহরে জোয়ারা-সোরমান-সব্রাতা-জাওয়াইয়া-জান্জুর-ত্রিপোলি-গারাবুলি-মুসল্লাতা-খোমস-জিলিতন-মিস্রাতা ও সিরত শহরের সামাজিক নেতৃস্থানীয় ব্যক্তিরা একযোগে ঘোষণা দিয়েছেন “সিরতের যুদ্ধ, লিবিয়ার সকলের যুদ্ধ”!

সাবেক ‘ফজর লিবিয়া’ অন্তর্ভুক্ত সামরিক ব্রিগেড সমূহ, যেগুলো বর্তমানে লিবিয়ার নতুন সরকারের অনুগত বাহিনী হিসেবে পরিচিত, গতকালও তুমুল যুদ্ধে সিরত শহরের আরো কাছাকাছি পৌঁছেছে। তবে গতকালকের যুদ্ধে ফ্রন্টলাইনে ব্যাপক গুলি বিনিময়ের সময়ে সাবেক শ্রম প্রতিমন্ত্রী (২০১২-১৩ সেশনের, সাবেক প্রধানমন্ত্রী আলী জিদান এর মন্ত্রিসভার সদস্য) মোহাম্মদ সালেম গুলিবিদ্ধ হয়ে শাহাদাত বরণ করেন! তিনি আই.এস বিরোধী যুদ্ধের ময়দানে মিস্রাতার ‘হারিকেন(ঝড়) ব্রিগেড’ এর কমান্ডার হিসেবে যুদ্ধরত অবস্থায় ছিলেন। প্রধানমন্ত্রী আলী জিদানের সময়ে লিবিয়ার দক্ষিণাঞ্চলীয় সাবহা শহরে একটি হত্যাকান্ডের ঘটনা নিয়ে গোত্রগত যুদ্ধ ছড়িয়ে পড়লে তিনি তখন বিবদমান গোষ্ঠীগুলোর মাঝে সমযোতা তৈরিতে প্রশংসনীয় ভুমিকা পালন করেন।
এই লোক শুধু কোট-টাই পরে মন্ত্রীত্বই করেননি! নিজের দেশের প্রয়োজনে সামরিক পোশাক পরে জীবন বাজি রেখে যুদ্ধ করেছেন ২০১১ সালে এবং এবারও। সর্বশেষ গতকাল বীরের বেশে তাঁর জীবনাবসান হলো। স্যালুট এই লোকটিকে! আল্লাহ তাঁর জীবনের সকল ভালো আমল গুলোকে কবুল করে নিয়ে তাঁকে শহীদদের তালিকায় অধিষ্ঠিত করুন!

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4163400আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET