২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

লালমনিরহাটে জেলা পরিষদ সদস্যের হস্তক্ষেপে নির্যাতিতা গৃহবধু উদ্ধার

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১৫ ২০১৭, ০১:৫৮ | 616 বার পঠিত

তন্ময় আহমেদ নয়ন:
লালমনিরহাট জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলামের হস্তক্ষেপে অবশেষে শশুর বাড়ির লোকজনের নির্যাতনের হাত থেকে রক্ষা পেল রিক্তা আক্তার (২০) নামের এক গৃহবধু। ওই গৃহবধুর স্বামীর বাড়ি লালমনিরহাট পৌরসভার পুর্ব সাপটানা এলাকায়।
নির্যাতিত গৃহবধুর মা ফরিদা বেগম জানান, গত এক বছর আগে সদর উপজেলার তালুক হারাটি গ্রামের মৃত মকবুল হোসেনের মেয়ে রিক্তা আক্তারের সাথে পৌরসভার পুর্ব সাপটানা এলাকার আবু সায়েদের ছেলে খোরশেদ আলমের বিয়ে হয়।
সেসময় বিয়েতে দাবীকৃত ১ লাখ টাকা যৌতুকের ৫০হাজার টাকা পরিশোধ করা হয়। বিয়ের কয়েক মাস পরেই বাকি টাকার জন্য শ্বশুর বাড়ির লোকজন রিক্তার ওপর শারিরিক নির্যাতন শুরু করে।
মেয়ের সুখের জন্য ধার-দেনা করে দ্রুত যৌতুকের বাকী ৫০হাজার টাকা পরিশোধ করলেও নির্যাতন কমেনি। আরো ৫০হাজার টাকা যৌতৃক দাবী করে নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় স্বামী ও শশুর বাড়ির লোকজন।
এক পর্যায়ে অসুস্থ্য হয়ে যায় গৃহবধু রিক্তা। প্রতিবেশি লোকজন বাবার বাড়িতে খবর দিলে মা ফরিদা বেগম মেয়েকে নিতে এলে লাঞ্চিত করে বাড়ি থেকে বের করে দেয় শ্বশুর বাড়ির লোকজন। পরে সংশ্লিষ্ট পৌর ওয়ার্ড কাউন্সিলর আবু জায়েদ বিষয়টি একাধিকবার মিমাংশার চেষ্টা করে ব্যর্থ হন।
শ্বশুর বাড়ির লোকজনের কথা টাকা না দিলে কোন দিনই মেয়েকে বাবার বাড়িতে পাঠাবে না। এভাবেই কেটে যায় এক বছর।
এদিকে চলতি মাসের গত সপ্তাহে আবারো যৌতুকের টাকার জন্য বেধড়ক মারপিট করে গুরুতর আহত করে ঘরে আটকে রাখে রিক্তাকে। পরে চিঠি লিখে কৌশলে প্রতিবেশি লোকজন মারফত বাবার বাড়িতে খবর দেয় রিক্তা। খবর পেয়ে মা ফরিদা বেগম এলাকার গন্যমান্য ব্যক্তিগণকে সঙ্গে নিয়ে মেয়েকে দেখার জন্য এলে বাড়িতে ঢুকতে দেয় না শশুর বাড়ির লোকজন।
নিরুপায় হয়ে মা ফরিদা বেগম বিষয়টি জানালে রোববার দুপুরে লালমনিরহাট জেলা পরিষদ সদস্য সাইফুল ইসলাম থানা পুলিশের সহযোগিতায় নির্যাতিত অসুস্থ গৃহবধুকে উদ্ধার করে মায়ের কাছে হস্তান্তর করেন।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4205502আজকের পাঠক সংখ্যা::
  • 20এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET