৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • র‌্যাব-১২ ও ইপিলিয়ন ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে সিরাজগঞ্জের বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

র‌্যাব-১২ ও ইপিলিয়ন ফাউন্ডেশন এর যৌথ উদ্যোগে সিরাজগঞ্জের বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

আশরাফুল ইসলাম জয়, স্পেশাল করেসপন্ডেন্ট ।

আপডেট টাইম : জুলাই ২৮ ২০২০, ২১:৩৭ | 647 বার পঠিত

সম্প্রতি দেশের অন্যান্য অঞ্চলের মতো সিরাজগঞ্জেও বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি ঘটে। যমুনা তীরবর্তী এ জনপদে প্রতি বছরই বন্যা হানা দিলেও এ বছর এর ব্যাপকতা বেশ প্রকট আকার ধারণ করে। সিরাজগঞ্জের নি¤œাঞ্চল বিশেষত বেলকুচি, কাজীপুর ও চৌহালী এলাকার বন্যা পরিস্থিতি দিন দিন আরও ভয়াবহতার দিকে যাচ্ছে।

পরিস্থিতি মোকাবেলায় দেশের বিভিন্ন সরকারি, বেসরকারি ও সেবামূলক প্রতিষ্ঠান এগিয়ে এসেছে। তারা অসহায় বানভাসিদের মাঝে শুকনো খাবারসহ অন্যান্য ত্রাণ সামগ্রী বিতরণ করছে। তাদের সাথে একাত্মতা ঘোষণা করে এবার এগিয়ে এলো র‌্যাব ফোর্সেস। র‌্যাব ফোর্সেস এর সম্মানিত মহাপরিচালক মহোদয়ের নির্দেশক্রমে ইতোমধ্যে দেশের বিভিন্ন অঞ্চলে ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় এবার সিরাজগঞ্জের বানভাসি মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিলো র‌্যাব-১২ ।

র‌্যাব-১২ তার মূল দায়িত্বের বাইরে গিয়েও বিভিন্ন সামাজিক ও  মানবিক কার্যক্রম পরিচালনা করে থাকে। এসব মানবিক কাজের অংশ হিসেবে এবার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শুরু করা হয় র‌্যাব-১২ এর আওতাধীন এলাকা সমূহে। নিজেরা ত্রাণ বিতরণের পাশাপাশি দেশের বিভিন্ন স্বনামধন্য ও পেশাদারি প্রতিষ্ঠানকে এসব মানবিক কর্মকাÐে এগিয়ে আসার আহŸান জানানো হয় র‌্যাব-১২ এর পক্ষ থেকে। র‌্যাব-১২ এর সে আহŸানে সাড়া দিয়ে এবার এগিয়ে এলো দেশের স্বনামধন্য প্রতিষ্ঠান ‘‘ইপিলিয়ন ফাউন্ডেশন’’। ইপিলিয়ন ফাউন্ডেশনের অর্থায়নে অদ্য ২৮ জুলাই, ২০২০ তারিখে, র‌্যাব-১২ এর সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ১,০০০ (এক হাজার) বন্যা দূর্গত পরিবারকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। আসন্ন ইদকে সামনে রেখে দূর্গত এসব পরিবারকে প্রায় ১৫ দিনের সমপরিমাণ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4107993আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET