২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • করোনা-ভাইরাস
  • রোজা এলেই ফুলগাজীর কাঁচা বাজার গুলোতে নিত্য পণ্যের দাম বেড়ে যায় দ্বিগুণ “

রোজা এলেই ফুলগাজীর কাঁচা বাজার গুলোতে নিত্য পণ্যের দাম বেড়ে যায় দ্বিগুণ “

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ০৯ ২০১৬, ০০:২৩ | 670 বার পঠিত

Feniশাখাওয়াত হোসেন: পবিত্র মাহে রমজান শুরু হয়েছে মাত্র দু-দিন। রোজার প্রথম দিনে ফুলগাজীর বাজারগুলোতে কাঁচাবাজারসহ নিত্য পণ্যের দাম বৃদ্ধি পেয়েছে। অথচ রোজার একদিন আগেও এসব পণ্যের দাম স্বাভাবিক ছিল বলে জানা যায়। এ বিষয়ে বাজার মনিটরিয়েংর আওতায় আনা হলে তা স্বাভাবিক হবে বলে ক্রেতারা জানায়।
গতকাল বিকালে ফুলগাজীর মুন্সীরহাট বাজার, ফুলগাজী বাজার,নতুন মুন্সীরহাট বাজার,আমজাদহাট বাজার,জিএমহাটসহ  কাঁচাবাজার পরিদর্শন করে দেখা যায়, প্রতি কেজি শসা ৫০-৬০ টাকা, কাঁচামরিচ ৭০ টাকা, বেগুন ৬০ টাকা, পটল ৩০ টাকা, গাজর ৬০ টাকা, বরবটি ৪০ টাকা, আলু ২২ টাকা, বাঁধাকপি ৫০ টাকা, ফুলকপি ৬০ টাকা, আঁকড়ি ৫০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, পেঁয়াজ ২২ টাকা, রসুন ২০০ টাকা, হলুদ ১৮০ টাকা, মরিচ ২০০ টাকা, আদা ৫০ টাকা, গরম মসলা ৪০০টাকা, মসুরি ডাল ১৫০টাকা দরে বিক্রি করছে ব্যবসায়ীরা। রোজা উপলক্ষে প্রতি কেজিতে ১০-২০ টাকা পর্যন্ত বাড়ানো হয়েছে বলে ক্রেতারা অভিযোগ করেছেন।
আজ দুপুরে কাঁচাবাজারে বাজার করতে আসা ব্যবসায়ী মো:মুছা মিয়া ও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রহমত উল্ল্যা মজুমদার মিনার এবং সিএনজি চালক আমিন  দৈনিক নয়াপয়গামের প্রতিবেদককে জানান, রোজার কয়েকদিন আগেই এসব নিত্যপণ্যের দাম স্বাভাবিক ছিল। অথচ রোজার প্রথম দিনে থেকে এসব পণ্যের দাম বাড়ানো হয়েছে। এতে নিম্নবিত্ত মানুষেরা কষ্টের মুখোমুখি হবে। নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যবসায়ী জানান, রোজাকে কেন্দ্র করে কিছু অসাধু ব্যবসায়ী কাঁচাবাজারসহ নিত্যপণ্যের দাম বাড়িয়ে দিয়েছে। সংশ্লিষ্ট কতৃপক্ষ বিষয়টি নিরসনে পদক্ষেপ গ্রহন করলে তা স্বাভাবিক হয়ে যাবে বলে তিনি মনে করেন।এ বিষয়ে ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার কিসিন্জার চাকমার সাথে কথা বললে তিনি জানান শ্রীঘ্রই বাজার মনিটরিং করে এ ব্যাপাারে ব্যবস্থা গ্রহন করা হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4148658আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET