৩০শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ১৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

রামু থানায় মামলা করতে গিয়েও ফিরে এলেন শিপ্রা দেবনাথ।

কায়সার হামিদ মানিক, কক্সবাজার করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : আগস্ট ১৯ ২০২০, ১৮:৩৩ | 703 বার পঠিত

ফেসবুকে ব্যক্তিগত ছবি দিয়ে আপত্তিকর স্ট্যাটাসের বিষয়ে বাদী হয়ে মামলা করার প্রচেষ্টা বন্ধ রেখেছেন নিহত সিনহার সঙ্গী শিপ্রা দেবনাথ। তার পক্ষ হয়ে উচ্চ আদালতে করা রিটের আদেশের জন্যই এমন সিদ্ধান্ত বলে জানিয়েছেন তার আইনজীবী মাহবুবুল আলম টিপু। উচ্চ আদালতে রিটের আদেশের ওপর ভিত্তি করে বৃহস্পতিবার (২০ আগস্ট) মামলার বিষয়ে সিদ্ধান্ত নেবেন বলে জানিয়েছেন তিনি।
ফেসবুকে ব্যক্তিগত ছবি পোস্টকারী দুই এসপিসহ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে রামু থানায় মামলার প্রস্তুতি নিয়ে দুপুর সাড়ে ১২টার দিকে থানার কাছাকাছি গিয়েও ফিরে আসেন শিপ্রা দেবনাথ। তার ফিরে আসার কারণ ব্যাখ্যা করতে গিয়ে অ্যাডভোকেট মাহবুবুল আলম টিপু এসব কথা বলেন।
এদিকে রামু থানার ওসি মো. আবুল খায়ের জানিয়েছেন, থানায় জব্দ থাকা ডিভাইস থেকে শিপ্রার ব্যক্তিগত ছবি প্রচার হওয়ার কোনো সুযোগ নেই।
এর আগে মঙ্গলবার মধ্যরাতে একই অভিযোগ নিয়ে কক্সবাজার সদর মডেল থানায় গিয়েছিলেন শিপ্রা। এ সময় সিফাত ও অন্যরাও তার সঙ্গে ছিলেন।
শিপ্রার আইনজীবী মাহবুবুল আলম টিপু জানান, মঙ্গলবার রাতে মামলা করতে কক্সবাজার সদর মডেল থানায় গেলেও থানা কর্তৃপক্ষ মামলা নেয়নি। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খায়রুজ্জামান রামু থানা বা ট্রাইব্যুনালে যাওয়ার পরামর্শ দিয়ে মামলাটি ফিরিয়ে দেন। সেই মতে বুধবার (১৯ আগস্ট) দুপুর ১২টার দিকে কক্সবাজার শহর থেকে রামু থানার উদ্দেশে রওনা হন তারা। কিন্তু ঢাকা থেকে জানানো হয় উচ্চ আদালত শিপ্রার পক্ষে দায়ের করা রিটের আদেশ দিতে পারেন বৃহস্পতিবার। সেই আদেশ কী আসে তা জানার অপেক্ষায় মামলার নথি রামু থানায় জমা না করে আবার কক্সবাজার ফিরে এসেছি আমরা।
পুলিশের মামলায় জেল থেকে ছাড়া পাওয়ার পর শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি-ভিডিও ফেসবুকসহ নানা মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় জড়িতদের বিচার চেয়ে শিপ্রা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। তাকে হেনস্তায় জড়িতদের বিরুদ্ধে মামলা করারও ঘোষণা দেন তিনি।
এদিকে শিপ্রা দেবনাথের ব্যক্তিগত ছবি নিয়ে আপত্তিকর পোস্ট দেয়া দুই পুলিশ সুপারের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা চেয়ে করা রিটের শুনানিতে হাইকোর্ট মন্তব্য করেছেন, কেউই আইনের ঊর্ধ্বে নয়, অপরাধীকে শাস্তি পেতেই হবে। বুধবার (১৯ আগস্ট) সকালে বিচারপতি জেবিএম হাসান ও মোহাম্মদ খায়রুল আলমের হাইকোর্ট বেঞ্চে হয়েছে রিটের শুনানি। কাল আদেশ দেবেন আদালত। এ সময় আইনজীবীকে শিপ্রার অবস্থা জানানোর নির্দেশ দিয়েছেন আদালত।
এর আগে ১৬ আগস্ট হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সুপ্রিম কোর্টের আইনজীবী মনোজ কুমার ভৌমিক জনস্বার্থে রিট করেন। রিট আবেদনে শিপ্রাকে নিয়ে ফেসবুকে উসকানিমূলক পোস্ট করায় জড়িত পুলিশ কর্মকর্তাদের বিষয়ে তদন্তেরও নির্দেশনা চাওয়া হয়। পাশাপাশি তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও আর্জি জানানো হয়। পুলিশের ওই দুই কর্মকর্তা হলেন সাতক্ষীরার পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান এবং ঢাকা মহানগর দক্ষিণের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের এসপি মিজানুর রহমান শেলি।
হাইকোর্ট রিটের শুনানি শেষে বৃহস্পতিবার আদেশ দেবেন। এ কারণে শিপ্রা রামু থানায় মামলা করতে যাননি। ওই আদেশের পর মামলা করা হবে।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4107961আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET