৬ই জুলাই, ২০২০ ইং, সোমবার, ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই জিলক্বদ, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • রাজাপুর মেঘনার বাম তীর রক্ষা বাঁধ নির্মাণ কাজের উদ্বোধন

রাজাপুর মেঘনার বাম তীর রক্ষা বাঁধ নির্মাণ কাজের উদ্বোধন

admin6

আপডেট টাইম : নভেম্বর ০৮ ২০১৯, ২০:২৯ | 630 বার পঠিত

এম মনসুর আলী, সরাইল (ভাটিয়াঞ্চল) প্রতিনিধি:- সরাইল উপজেলার মেঘনা নদী তীরবর্তী অরুয়াইল ইউপির রাজাপুর গ্রাম থেকে সিঙ্গাপুর গ্রাম পর্যন্ত ৩৯ কোটি টাকা ব্যয়ে ‘মেঘনা নদীর বাম তীর রক্ষা বাঁধ’ নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার (৮ নভেম্বর) বিকেলে আনুষ্ঠানিকভাবে এ কাজের উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী গৌরপদ সূত্রধর। এসময় উপস্থিত ছিলেন, অরুয়াইল ইউপির সাবেক চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা আবদুল হাকিম, নির্মাণ কাজ বাস্তবায়নকারী ঠিকাদারি প্রতিষ্ঠান ‘ডলি কনস্ট্রাকশন’ এর ইঞ্জিনিয়ার ইকরামুল হক, অরুয়াইল ক্লাস্টারের প্রাথমিক সহকারি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসিফ ইকবাল খোকন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও পানি উন্নয়ন বোর্ড ব্রাহ্মণবাড়িয়া অঞ্চলের সংশ্লিষ্ট কর্মকর্তারা।
স্থানীয়রা জানান, এ বাঁধ নির্মাণে এখানকার রাজাপুর, কাকরিয়া, সিঙ্গাপুর ও চরকাকরিয়া এই চার গ্রামের অন্তত ১৫ হাজার গ্রামবাসীর দীর্ঘ বছরের দুঃখ লাঘব হবে। এ বাঁধ নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান চার গ্রামের মানুষ। পাশাপাশি এ বাঁধের উদ্যোক্তা হিসেবে বীর মুক্তিযোদ্ধা আবদুল হাকিম ও সাবেক সাংসদ অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার ভূয়সী প্রশংসা করেন গ্রামবাসী।
বীর মুক্তিযোদ্ধা আবদুল হাকিম বলেন, এখানকার নদী ভাঙ্গনে আমার বাপ-দাদার ভিটামাটি ১৯৭২ সালে বিলিন হয়ে গেছে। মসজিদ, মাদ্রাসা ও কবরস্থান সহ রাজাপুর গ্রামের শত শত বাড়ি নদী গর্ভে তলিয়ে গেছে। আমার অঙ্গীকার ছিল আমাদের মতো এখানকার নদী তীরবর্তী গ্রামগুলোর আর কোন পরিবার যেন ভিটামাটি হারা না হন।
ব্রাহ্মণবাড়িয়া পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, মেঘনা নদী তীরবর্তী রাজাপুর থেকে সিঙ্গাপুর গ্রাম এলাকা পর্যন্ত ৩৯ কোটি ৩৭ লক্ষ টাকা ব্যয়ে ১২০০ মিটার দৈর্ঘ্য নদী তীর রক্ষা বাঁধ নির্মাণ হবে। পানি উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে এ কাজ তিন স্তরে বাস্তবায়ন হবে। প্রথম ও দ্বিতীয় স্তরের টেন্ডার পেয়েছে ঢাকার মেসার্স ডলি কনস্ট্রাকশন নামে ঠিকাদারি প্রতিষ্ঠান।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 3939314আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET