৩০শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • রাজধানীর হোটেল রেইন্ট্রি ইস্যুতে সাংবাদিক নির্যাতনের বিচার দাবী দেশব্যাপী স্মারকলিপি ও প্রতিবাদ সমাবেশ

রাজধানীর হোটেল রেইন্ট্রি ইস্যুতে সাংবাদিক নির্যাতনের বিচার দাবী দেশব্যাপী স্মারকলিপি ও প্রতিবাদ সমাবেশ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ২২ ২০১৭, ০১:৩৪ | 675 বার পঠিত

নয়া আলো ডেস্ক-
রাজধানীর হোটেল রেইন্ট্রি ইস্যুতে ফেইজবুকে লাইক দেয়ার ঘটনায় কাঠালিয়ায় সাংবাদিক নির্যাতনের ঘটনায় দেশব্যাপী প্রতিবাদ সমাবেশ ও স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করা হয়েছে। রোববার কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করে। এ সময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নেতৃবৃন্দ অব্যাহত সাংবাদিক নির্যাতন ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে দেশে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়নের দাবী করেন।
সারাদেশে কর্মসূচী পালনের খবর: 
শরীয়তপুর: রোববার সকাল সাড়ে ১১ টায়  শরীয়তপুর জেলা প্রশাসকের মাধ্যমে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ)’র শরীয়তপুর জেলা শাখার আহবায়ক এমএ ওয়াদুদ মিয়া, সদস্য সচিব মো. ছগির হোসেনসহ অন্যান্য সাংবাদিকরা এ স্মারকলিপি প্রদান করেন।
ঝালকাঠি: সাংবাদিক বাদলের ওপর নির্যাতনের প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবীতে স্মারকলিপি প্রদান করেন। এ সময় ঝালকাঠি অতিরিক্ত জেলা প্রশাসক খন্দকার ফরহাদ আহমেদ’র নিকট স্মারকলিপি তুলে দেন জেলা কমিটির সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সদস্য খাইরুল ইসলাম।
গাইবান্ধা: গাইবান্ধা বিএমএসএফ’র জেলা শাখার আহবায়ক আব্দুল হান্নান আকন্দ, যুগ্ম-আহবায়ক নুরুল ইসলাম ও সদস্য সচিব জাভেদ হোসেন রোববার দুপুর পৌনে একটার দিকে জেলা প্রশাসকের পক্ষে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শফিকুল ইসলামের হাতে এ স্মারকলিপি তুলে দেন।
ফেনী : প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন ও স্¦রাষ্ট্রমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেছে বিএমএসএফ ফেনী। জেলা কমিটির সাধারণ সম্পাদক সিদ্দিক আল মামুনের নেতৃত্বে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন, প্রতিবাদ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করা হয়।
মাদারীপুর: মাদারীপুর জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুল ইসলামের মাধ্যমে ঝালকাঠি জেলার কাঠালিয়া উপজেলার সাংবাদিক এইচ এম বাদলের উপর হামলার প্রতিবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম মাদারীপুর জেলা শাখার নেতৃবৃন্দ।
বাগেরহাট: কাঠালিয়ার সাংবাদিক বাদলের ওপর নির্মম নিযাতনের প্রতিবাদে বাগেরহাট বিএমএসএফ’র স্মারকলিপি প্রদান করেন। বাগের জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামানের নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেয়।
নান্দাইল, ময়মনসিংহ: বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নান্দাইল উপজেলা শাখার পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার জেলা সদরে প্রশাসনিক সভায় থাকায় স্মারকলিপি গ্রহন করেন অফিস সহকারি মাহমুদুল করিম। সকাল ১১টা ৩০মিনিটে স্মারকলিপি প্রদান করেন বিএমএসএফ নান্দাইল উপজেলা শাখার সভাপতি মোঃ ফজলুল হক ভুইয়া সাধারন সম্পাদক বিল্লাল হোসেন, এইচ এম সাইফুল্লাহ শফিকুল ইসলাম, আবিদুর রহমান মিলন।
এছাড়াও খুলনার পাইকগাছায়, দাকোপ, দিনাজপুরের চিরিরবন্দর, খানসামা, গাইবান্ধার সাঘাটা, ভোলা, সিলেট, ফরিদপুর, টুঙ্গীপাড়া, মুকসুদপুর, নলছিটি সহ দেশের বিভিন্ন জেলা উপজেলায় স্মারকলিপি, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন পালিত হয়েছে।
উল্লেখ্য, রাজধানীর বনানী এলাকায় এমপি বিএইচ হারুনের পরিবারের মালিকানাধীন রেইনট্রি হোটেলে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী ধর্ষনের ঘটনার সংবাদে ফেইজবুকে লাইক দেয়ার অভিযোগে কাঠালিয়ার সাংবাদিক এইচএম বাদলকে পিটিয়ে হত্যা চেষ্টা করে ওখানকার উপজেলা পরিষদ চেয়ারম্যান কিবরিয়া সিকদার ও তার সন্ত্রাসীরা। তাকে পিটিয়ে রক্তাক্ত জখম করে তার ফোন, ক্যামেরা ও নগদ টাকা হাতিয়ে নেয় দূর্বৃত্তরা। এ ঘটনার প্রতিবাদে গত বৃহস্পতিবার ঝালকাঠির এক প্রতিবাদ সমাবেশ থেকে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর রোববার দেশব্যাপী কর্মসূচী ঘোষণা করেন।
এদিকে আজ রোববার কাঠালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কিবরিয়া সিকদারকে প্রধান আসামী করে ৯জনের বিরুদ্ধে ঝালকাঠির আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। আগামী মঙ্গলবার মামলার পরবর্তী শুনানীর দিন ধার্য্য করেছে আদালত।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4213282আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET