৮ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার, ২৪শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪১ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

যশোর-৬ (কেশবপুর) উপ-নির্বাচন ১৪ জুলাই

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : জুলাই ০৪ ২০২০, ২১:১১ | 636 বার পঠিত

স্বাধীন মোহাম্মদ আব্দুল্লাহ, যশোর থেকে:- যশোর-৬ (কেশবপুর) এবং বগুড়া-১ সংসদীয় আসনে আগামী ১৪ জুলাই উপ-নির্বাচনের ভোট গ্রহণ হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. আলমগীর।
গত ২৯ মার্চ এ দুই আসনে ভোট হওয়ার দিন নির্ধারণ থাকলেও করোনার কারণে ভোটগ্রহণ স্থগিত রেখেছিল নির্বাচন কমিশন।
সচিব বলেন, নতুন করে কোনো মনোনয়নপত্র জমা, দাখিলের প্রয়োজন নেই। যেসব প্রার্থী ছিলেন এবং যে অবস্থায় নির্বাচন স্থগিত হয়েছিল, সে অবস্থা থেকেই আবার কার্যক্রম শুরু হবে।
উল্লেখ্য, যশোর-৬ (কেশবপুর) সংসদীয় আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক এমপি গত ২১ জানুয়ারি মৃত্যুবরণ করায় জাতীয় সংসদে ২৮ জানুয়ারি আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে নির্বাচন কমিশনের কার্যালয় থেকে এ আসনে উপনির্বাচনের জন্য ১৬ ফেব্রুয়ারি তফসিল ঘোষণা করা হয়।
এ আসনের উপনির্বাচনে আওয়ামীলীগ যশোর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারকে দলীয় প্রার্থী ঘোষণা করেন। একই ভাবে বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন আজাদকে দলীয় প্রার্থী করেন। এছাড়া জাতীয় পার্টি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমানকে দলীয় প্রার্থী করেন। উপ-নির্বাচনে এ ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতায় ভোট যুদ্ধে নেমে পড়েন।
যশোর-৬ (কেশবপুর) আসনে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৩ হাজার ১৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ২ হাজার ১২২ জন আর মহিলা ভোটার ১ লাখ ৮৯৬ জন। মোট ভোটকেন্দ্র ৭৯টি এবং ভোট কক্ষের সংখ্যা ৩৭৪টি
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4005598আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET