২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • ‘মা ইলিশ’ রক্ষায় কীর্তনখোলা নদীতে প্রশাসনের অভিযান

‘মা ইলিশ’ রক্ষায় কীর্তনখোলা নদীতে প্রশাসনের অভিযান

খোকন হাওলাদার, গৌরনদী,বরিশাল করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : অক্টোবর ১৪ ২০২০, ২২:৫৮ | 628 বার পঠিত

‘নিরাপদ মাছে ভরব দেশ মুজিব বর্ষে বাংলাদেশ’ এই স্লোগান নিয়ে আজ বুধবার সকালে প্রশাসন ও জেলা মৎস্য অধিদপ্তর বরিশালের আয়োজনে নগরীর ডিসি ঘাটে ইলিশ সম্পদ রক্ষায় প্রজননক্ষম ইলিশ সংরক্ষণ অভিযান ২০২০ অনুষ্ঠিত হয়। এতে জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান প্রধান অতিথি এবং সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা মাজিস্ট্রেট রাজিব আহমেদ।
বিশেষ অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ মো. আবু সাইদ, নৌবাহিনীর লে. কমান্ডার (বিএনএস তিস্তা) আবদুল কাইয়ুম, কোস্টগার্ড লে. কমান্ডার হাসানাত আরেফিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (সদর) মো. মুনিবুর রহমান, বরিশাল নৌ সদর থানা পুলিশের ওসি আবদুল্লাহ আল মামুন, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সঞ্জীব সন্যামত এবং মৎস্য কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস প্রমুখ।
প্রধান অতিথি জেলা প্রশাসক প্রজননক্ষম ইলিশ সংরক্ষণ অভিযান ২০২০ এর বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করে অভিযানের শুভ উদ্বোধন করেন। পরে অতিথিরা কীর্তনখোলা নদীতে অভিযান অভিযান পরিচালনা করেন।
অভিযান শেষে এক আলোচনায় অতিথিরা মা ইলিশ রক্ষায় আমাদের করণীয় বিভিন্ন দিক তুলে ধরে আলোচনা করেন।
করিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান বলেন- আজ ১৪ অক্টোবর থেকে আগামী ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ রক্ষায় ইলিশ ধরা থেকে বিরত থাকতে হবে পাশাপাশি আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে ইলিশের সাথে সংশ্লিষ্টদের সচেতন করতে, এই ২২ দিন বরিশাল জেলায় ইলিশ ধরা, বিক্রয়, সংরক্ষণ, মজুদ, পরিবহন করা থেকে বিরত থাকতে সবাইকে অনুরোধ করেন।
পরে জেলা প্রশাসন এর পক্ষ থেকে নগরীর পোট রোড এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট (জেলা প্রশাসকের কার্যালয়, বরিশাল) শরীফ মো. হেলাল উদ্দিন। অভিযান পরিচালনাকালে তিনি মৎস্য আড়ৎ, বরফ কল ও কারেন্ট জাল বিক্রয়ের সাথে সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলেন। পাশাপাশি ২২ দিন ইলিশ সংরক্ষণে সকলের সহযোগিতা কামনা করেন।’

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4149043আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET