২০শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৪ঠা কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

মালয়েশিয়ায় বাংলাদেশি ছাত্রদের সম্মেলন অনুষ্ঠিত

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১৭ ২০১৬, ০০:১৫ | 680 বার পঠিত

malaysiaমালয়েশিয়ায় আল মদিনাহ্ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বাংলাদেশি ছাত্রদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার শাহ-আলমে ইউনিভার্সিটির ক্যাম্পাসে আয়োজন করা হয় এ সম্মেলনের।

সম্মেলনে বাংলাদেশ স্টুডেন্ট কমিউনিটির সভাপতি হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয় মাহমুদুর রহমান জিসান।

বাংলাদেশর শিক্ষার্থীদের বিভিন্ন সুযোগ সুবিধা প্রদান ও একাডেমিক শিক্ষার পাশাপাশি বিভিন্ন কর্মসুচিতে যোগদানের মাধ্যমে যোগ্য মানুষ হওয়াই এই অ্যাসোসিয়েশনের উদ্দেশ্য বলে জানান আয়োজকরা।

নব নির্বাচিত সভাপতি জিসান তার দায়িত্ব পালনের জন্য সকলের দোয়া কামনা করেন এবং বাংলাদেশি ছাত্রদের স্বার্থে কাজে নিজের সর্বোচ্চ চেষ্টার প্রতিশ্রুতি দেন।

বাংলাদেশি স্টুডেন্ট অ্যাফেয়ার্সের এইসএম জসিম উদ্দিন চাঁদ এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, ‘বাংলাদেশি ছাত্রদের এ কমিউনিটি মালয়েশিয়ার সকল কলেজ ও ইউনিভার্সিটিতে ছড়িয়ে দিতে হবে। যাতে তারা নিজেদের মধ্যকার প্রতিভা বিকাশের সুযোগ পায়।’

ভবিষ্যতে ছাত্রদের সকল আয়োজনে পাশে থাকার প্রতিশ্রুতিও জানান তিনি।

বাংলাদেশি স্টুডেন্ট কমিউনিটির অ্যাডভাইজর শেখ আহম্মদ ফাহাদ বলেন, ‘আল মদিনার এ উদ্যোগ বাংলাদেশি ছাত্রদের ভ্রাতৃত্বের মাইল ফলক হয়ে থাকবে। এ কমিউনিটির মাধ্যমে বাংলাদেশি ছাত্ররা তাদের মেধা বিকাশের পাশাপাশি সংস্কৃতির বিকাশসহ আরো বেশি গঠনমূলক কাজে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করতে পারবে।’

মালেশিয়ার অন্যসকল শিক্ষা প্রতিষ্ঠানেও বাংলাদেশি ছাত্রদের একত্রিত করতে ও তাদের কমিউনিটি গঠনে এ কমিউনিটি সবার কাছে রোল মডেল হয়ে থাকবে বলেও জানান তিনি।

সম্মেলনে বাংলাদেশি শিক্ষার্থীরা ছাড়াও উপস্থিত ছিলেন- ডেপুটি সিইও অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স ড. আলহাজ্জ ওয়ান সুলাইমান বিন ওয়ান ইউসুফ, ডিন অফ স্টুডেন্ট অ্যাফেয়ার্স ড. ইউসুফ আবু বাকের এল ইবারি, ডিন অফ এডমিশন এন্ড রেজিস্ট্রেশন ড. ডিকুরে আব্দুউ সামাদ, বাংলাদেশি স্টুডেন্ট কমিউনিটির অ্যাডভাইজর শেখ আহম্মদ ফাহাদ ও বাংলাদেশি স্টুডেন্ট অ্যাফেয়ার্সের এইচএম জসিম উদ্দিন চাঁদ, স্টুডেন্টস একটিভিটিস অফিসার সৈয়দ মাহবুবুল আলম আল-হাসানি, এডমিশন এন্ড রেজিস্ট্রেশন পোস্টগ্রাজুয়েটের ফখরুল ইসলাম, স্টুডেন্ট রিপ্রেনজেটিভ কাউন্সিলের সকল সদস্য, সাংবাদিক এবং দেশি বিদেশি অতিথিরা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4148968আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET