৩রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৭ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • মানিকছড়িতে বিপুল ভোটে আ:লীগ প্রার্থী বিজয়ী অনিয়মের অভিযোগ বিএনপির

মানিকছড়িতে বিপুল ভোটে আ:লীগ প্রার্থী বিজয়ী অনিয়মের অভিযোগ বিএনপির

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ২৬ ২০১৮, ১৬:২১ | 691 বার পঠিত

এম দুলাল আহাম্মেদ,গুইমারা(খাগড়াছড়ি)প্রতিনিধি:
খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলার ৩নং যোগ্যাছোলা ইউনিয়ন পরিষদের স্থগিত নির্বাচন ২৫ জুলাই (বুধবার) অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে বিপুল ব্যবধানে চেয়ারম্যান পদে ৪ হাজার ১৫৬ ভোট পেয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছেন আওয়ামীলীগ প্রার্থী ক্যয়জরী মহাজন।তার নিকটতম প্রতিদ্বন্ধি বিএনপি’র মনোনিত প্রার্থী মো. জামাল উদ্দীন,ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১ হাজার ৮৪৮ ভোট।স্বতন্ত্র প্রার্থী মো. আলমাছ মিয়া আনারস প্রতীক নিয়ে তিনি পেয়েছেন ৮৫৯ ভোট।
সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ ভাবে একযোগে ৯টি কেন্দ্রে চলে ভোট গ্রহণ। শেষ হয় বিকাল ৪টায়। রাত ৯টার সময় উপজেলা নির্বাচন ও রিটার্নিং অফিসার বিশ্বাস সুজন কুমার (অ:দ:) উপজেলা পরিষদ সভা কক্ষে যোগ্যাছোলা ইউপি নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী ক্যয়জরী মহাজন (নৌকা) কে চেয়ারম্যান হিসেবে,ইউপি সদস্য হিসেবে ১নং ওয়ার্ডে সুমন কান্তি চাকমা (ফুটবল) ২৪১ ভোট, ২নং ওয়ার্ডে মো. নুরুল ইসলাম (টিউবওয়েল) ২৫২ ভোট, ৩নং ওয়ার্ডে মো. আবদুল হামিদ (তালা) ১৭৬ ভোট, ৪নং ওয়ার্ডে মো. আ: মতিন মিয়া (বৈদ্যুতিক পাখা) ১৪৮ ভোট, ৫নং ওয়ার্ডে মো. শাহালম মিয়া (মোরগ) ২৯৭ ভোট, ৭নং ওয়ার্ডে মো. ইদ্রিস মিয়া (ফুটবল) ৭৬৫ ভোট পেয়ে নির্বাচিত ঘোষনা করেন। এছাড়াও ৬নং ওয়ার্ডে মো. তৈয়ব আলী, ৮নং ওয়ার্ডে মো. আবদুল মতিন, ৯নং ওয়ার্ডে মো. জয়নাল আবেদীন বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।সংরক্ষিত মহিলা সদস্য হিসেবে ১,২ ও ৩নং ওয়ার্ডে ম্রাসাইন্দা মারমা (বক) ৮৪২ ভোট ৪,৫ ও ৬নং ওয়ার্ডে মোসা: শাহিনা আক্তার (মাইক) ভোট, ৭,৮ ও ৯নং ওয়ার্ডে বুদু লক্ষী ত্রিপুরা (তালগাছ) ১৪৪৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, সাধারণ সদস্য পদে ২৫ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন প্রতিদন্দিতা করেছেন। ইউনিয়নটিতে মোট ভোটার পুরুষ ৪৩৯০ জন, মহিলা ৪৪৫৩জন।
এদিকে খাগড়াছড়ি জেলা বিএনপির দপ্তর সম্পাদক মো: আবু তালেব স্বাক্ষরিত গনমাধ্যমে পাঠানো প্রেসবার্তায় অভিযোগ করেন,২৫জুলাই সকাল ৮টায় নির্বাচন শুরু হওয়ার ঘন্টা দুয়েক পর প্রায় কেন্দ্রের বিএনপির মনোনিত এজেন্টকে মারধর করে বের করে দেয় এবং সরকারি দল ও প্রশাসনের ছত্র-ছায়ায় বহিরাগত ক্যার্ডার বাহিনী ব্যালটে নৌকা মার্কায় সীল মেরে বাক্স ভর্তি করে ফেলে। যাহা নির্বাচনের কোন নিয়মনীতিতে পড়ে না।উক্ত নির্বাচনের সরকারি দলের অনৈতিক কর্মকান্ডের এবং এজেন্টকে বের করে ইচ্ছামত সীল মারার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।পাশাপাশি এ ধরনের পাতানো নির্বাচনে ভবিষ্যতে অংশগ্রহণ না করার চিন্তা-ভাবনা করছে বিএনপি এমন হুশিয়ার করা হয় প্রেসবার্তায়।
প্রসঙ্গত,২০১৬ সালে মানিকছড়ির ৪টি ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষনা হলেও সীমানা বিরোধ সংক্রান্ত মামলার প্রেক্ষিতে আদালতের নির্দেশে প্রচারনার শেষ মুহুর্তে ০৩ যোগ্যাছেলা ইউনিয়ন পনিষদ নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন।মামলা নিস্পত্তি হওয়ায় গত ১০জুন নির্বাচনের তফসিল ঘোষনা করে নির্বাচন কমিশন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4219717আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET