৪ঠা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৮ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • মহেশপুরে খালিশপুরে অবৈধ আ: আজিজ প্রাইভেট ক্লিনিকে আবার ও নবজাতকের মৃত্যু,ডাক্তার নাস’ ছাড়ায় চলছে রমরমা চিকিৎসা ব্যবসা

মহেশপুরে খালিশপুরে অবৈধ আ: আজিজ প্রাইভেট ক্লিনিকে আবার ও নবজাতকের মৃত্যু,ডাক্তার নাস’ ছাড়ায় চলছে রমরমা চিকিৎসা ব্যবসা

হুমায়ন আরাফাত, আশুলিয়া করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ২৪ ২০১৭, ২০:৫১ | 684 বার পঠিত

আহসান হাবীব মহেশপুর (ঝিনাইদহ) :

ঝিনাইদহে  মহেশপুর উপজেলার খালিশপুর বাজারের অবৈধ আ: আজিজ প্রাইভেট ক্লিনিকে কোন ডাক্তার নাস’ ছাড়ায় চলছে চিকিৎসা ব্যবসা। প্রাপ্ত তথ্য অনুসারে গত রবিবার বিকালে জয়দিয়া গ্রামের আসাদুল ইসলাম স্ত্রী প্রসব বেদনা উঠলে তাকে খালিশপুর বাজারে অবস্থিত আ: আজিজ প্রাইভেট ক্লিনিকে নিয়ে যান এরপর ক্লিনিক কোন ডাক্তার ও নাস’ না থাকায় মালিক আব্দুল হামিদ ও আয়া পারভিনা (কথিত ডিপ্লোমা নাস’) গভবতী মা কে নরমালে ডেলিবারি করানোর জন্য চাপ প্রয়োগ করে জোর চেষ্টা করে। এতে করে গভবতী মা এর অবস্থার অবন্নতি হতে থাকলে চুয়াডাঙ্গা থেকে হাসানুজ্জামান নুপুর নামক একজন ডাক্তারের দিয়ে রাত ১১ টার দিকে সিজার করানো হয়।সিজার করার পর একটি মৃত কন্যা নবজাতকের জ্ন্মদেন আসাদুলের স্ত্রী এরপর ক্লিনিকে গোলযোগ সৃষ্টি হয় পররতীতে আথিক লেনদেনের মাধ্যমে বিষয়টি ধামাচাপা দেবার জন্য রোগী পরিবারের উপর চাপ প্রয়োগ কর্ হয়।

উল্লেখ এ  অবৈধ আ: আজিজ ক্লিনিকের মালিক আব্দুল হামিদ ২০১৫ সালে লালন শাহ নামক একটি অবৈধ ক্লিনিক গড়ে তোলে পরবতীতে প্রয়োজনীয় কাগজপত্র ,চিকিৎক নাস’ না থাকা,অপচিকিৎসা রোগী ও শিশু মৃত্যুর কারণে ভ্যমমান আদালত লালন শাহ ক্লিনিকটি সীলগালা করে দেয়। পরবতীতে এ প্রতারক আব্দুল হামিদ জেলা প্রশাসকের কাছে আর কখনো ক্লিনিক ব্যাবসা করবে না এর মুসলেকা দিয়ে প্রতিষ্ঠান টি খোলার অনুমতি নেন পরবতীতে শৈলকুপার অপচিকিৎসা ও অব্যবস্থাপনার কারণে বন্ধ করে দেওয়া আ: আজিজ প্রাইভেট ক্লিনিকের নামে খালিশপুরে ক্লিনিক চালু করেন। এ ক্লিনিকে কোন সাবক্ষনিক কোন ডাক্তার,ডিপ্লোমা নাস’ নেই ।সরকারী হাসপাতালে ঔষধ অবৈধ ভাবে কিনে রোগীদেওয়া হয়, অপারেশন থিয়েটারে কোন হাইড্রোলিক টেবিল বা ইমারজেন্সী লাইট নেই, নেই কোন(এ্যনাসথেমিয়া) অজ্ঞান করার মেশিন বা ডাক্তার এই অজ্ঞানের কাজটি আয়া পারভিনা করে থাকেন, নেই কোন রক্ত বনধ হবার ডায়াথামি মেশিন।রোগীর প্রয়োজনে সাইন বোডে আম্বুলেন্সের কথা লেথা থাকলেও তার কোন বালাই দেখা যায় নি। নাম প্রকাশ না করার সূত্রে ক্লিনিকের একজন বলেন, আয়া,সিস্টারদের সাথে আব্দুল হামিদের অবৈধ মেলামেশা আছে ইতিপূর্বে একজন নাসের সাথে বিষয়টি জানাজানি হয়ে গেলে তাকে চাকরি থেকে বাদ দেওয়া হয়।
এব্যাপারে অবৈধ আ: আজিজ ক্লিনিকেরহামিদের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি ব্যস্ত আছি বলে ফোন রেখে দেন। মহেশপুর উপজেলা নিবাহী কমকতা জনাব আশাফুর রহমান জানান, ঝিনাইদহ সিভিল সাজন ও উপজেলা স্বাথ্য ও পরিবার পরিকল্পনা কমকতা সঠিক তদারকির অবহেলার কারণে এসব অবৈধ ভুঁইফোড় ক্লিনিক গড়ে উঠেছে ।খুব শিঘ্রই ভ্যামমান আদালতের মাধ্যমে এ সকল প্রতিষ্ঠান সমূহে অভিযান চালানো হবে ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4224035আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET