২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • মতলব দক্ষিণ ও শাহরাস্তি উপজেলার ৮ ইউপি চেয়ারম্যানের শপথগ্রহণ জেলা প্রশাসনের পক্ষ থেকে নব নির্বাচিত চেয়ারম্যানদের নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে-জেলা প্রশাসক

মতলব দক্ষিণ ও শাহরাস্তি উপজেলার ৮ ইউপি চেয়ারম্যানের শপথগ্রহণ জেলা প্রশাসনের পক্ষ থেকে নব নির্বাচিত চেয়ারম্যানদের নিয়ে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে-জেলা প্রশাসক

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ১৩ ২০১৬, ০৬:৩৭ | 658 বার পঠিত

8_24587চাঁদপুর প্রতিনিধি- মতলব দক্ষিণ ও শাহরাস্তি উপজেলার আটটি ইউনিয়ন পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যানের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দুই উপজেলার ৪ জন করে মোট ৮ জন চেয়ারম্যান শপথগ্রহণ করেন। চেয়ারম্যানদের শপথ বাক্য পাঠ করান জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল।

শপথ নেয়া মতলব দক্ষিণ উপজেলার নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানরা হলেন : নায়েরগাঁও দক্ষিণ ইউপির মোঃ আবদুস ছামাদ মৃধা, নায়েরগাঁও উত্তর ইউপির মোঃ মিজানুর রহমান, উপাদী দক্ষিণ ইউপির মোঃ গোলাম মোস্তফা ও উপাদী উত্তর ইউপির মোঃ শহীদ উল্যাহ। শাহরাস্তি উপজেলার নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যানরা হলেন : সূচীপাড়া উত্তর ইউপির মোস্তফা কামাল মজুমদার, সূচীপাড়া দক্ষিণ ইউপির মোঃ আব্দুর রশিদ, চিতোষী পশ্চিম ইউপির মোঃ জোবায়েদ কবির ও রায়শ্রী দক্ষিণ ইউপির মোঃ আবু হানিফ।

শপথগ্রহণ অনুষ্ঠানে চেয়ারম্যানদের উদ্দেশ্যে জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল বলেন, বর্তমান সরকার বিশ্বাস করে স্থানীয় সরকারে যারা জড়িত রয়েছেন দেশ ও জনগণের উন্নয়নে তাদের অনেক কিছু করার ক্ষমতা রয়েছে। তারা যদি তাদের দায়িত্বটা সঠিকভাবে ব্যবহার করে তবে জাতির পিতার স্বপ্ন অবশ্যই পূরণ হবে। তিনি বলেন, যারা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তাদের একেকজন একেক রকমের মন-মানসিকতার। তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে নব-নির্বাচিত চেয়ারম্যানদের নিয়ে একটি প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। যাতে করে তারা সরকারের নিয়ন-নীতি ও আইন-কানুন সম্পর্কে আরো ভালোভাবে জানতে পারে।

তিনি আরো বলেন, আজকে যারা শপথগ্রহণ করছেন তারা জনগণের ভোটে নির্বাচিত জনপ্রতিনিধি। আপনাদের সকলের কাছে আমার অনুরোধ থাকবে জনসেবামূলক কাজগুলো করবেন। এই শপথ অনুষ্ঠানে আপনারা একটি অঙ্গীকারনামায় স্বাক্ষর করেছেন। যেখানে আপনাদের দায়িত্বের বাইরেও ৫টি বিষয় উল্লেখ করা হয়েছে। এগুলো হলো আপনাদের স্ব-স্ব ইউনিয়নকে বাল্য বিবাহ ও মাদক মুক্ত রাখতে হবে, ইউনিয়নের ডিজিটাল সেবা কেন্দ্র সচল রাখতে হবে, সরকারি সম্পত্তির হেফাজত করতে হবে এবং উন্নয়ন পরিকল্পনায় বিশিষ্ট ব্যক্তিদের গুরুত্ব দিতে হবে।

উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল হাই, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান সিরাজুল মোস্তফা তালুকদার ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) লিটুস লরেন্স চিরান।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4149990আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET