২১শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ৫ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৩রা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • মতলব উত্তর ফরাজীকান্দি ইউনিয়নে ঈদ উপলক্ষে ৯৮৪ পরিবারের মাঝে ভিজিএফ চাল বিতরণ

মতলব উত্তর ফরাজীকান্দি ইউনিয়নে ঈদ উপলক্ষে ৯৮৪ পরিবারের মাঝে ভিজিএফ চাল বিতরণ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ০৩ ২০১৬, ০৭:৪০ | 647 বার পঠিত

Matlab News Picture  02-07-2016 (2)মনিরুল ইসলাম মনির, মতলব (চাঁদপুর) থেকে :
পবিত্র রমযান মাস ও ঈদ-উর ফিতর উপলক্ষে ভিজিএফ কর্মসূচীর আওতায় মতলব উত্তর উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নে ৯শ’ ৮৪টি পরিবারের মাঝে ১৯ মেট্রিক টন ৬শ’ ৮০ কেজি চাল বিতরণ করা হয়।
অতিদরিদ্র, অসহায় ও দুস্থ পরিবারগুলোর মধ্যে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে প্রতি বছরের ন্যায় সরকার এবারও ভিজিএফ খাদ্যশস্য সহায়তা কার্ডের মাধ্যমে চাল বিতরণ করেছে। তাই ঈদের আগে ভিজিএফ’র চাল পেয়ে দুস্থরা বর্তমান সরকারের ওপর খুশি হয়েছেন।
ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গনে গতকাল শনিবার সকালে এ কার্যক্রমের উদ্বোধন করেন- চাল বিতরণ কার্যক্রমের তদারকি কর্মকর্তা ও সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নজরুল ইসলাম, ফরাজীকান্দি ইউপি সচিব মো. নাছির উদ্দিন খান। এসময় উপস্থিত ছিলেন- ইউপি সদস্য মনসুর আহমদ, মাহবুব আলম মিষ্টারসহ রাজনৈতিক ব্যক্তিবর্গ ও ইউপি সদস্য-সদস্যাবৃন্দ।
ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ প্রতিক্রিয়ার বলেন, ঈদের আগে অসহায়-গরীব মানুষ এ চাল পেয়ে খুশি হয়েছে। গরীবের হক এ চাল সঠিক ভাবে বিতরন করা সম্ভব হয়েছে। বর্তমান সরকার দেশের অসহায় দরিদ্র জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নের জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। ভিজিএফ, টিআর, কাবিখা, বয়স্ক ভাতা, শিক্ষা ভাতা, মাতৃত্ব কালিন ভাতা, অস্বচ্ছল মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধী ভাতা ও কৃষি ভর্তুকি চালু করেছে। দেশের দরিদ্র জনগোষ্ঠির জীবনযাপনের মান উন্নয়ন ও আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষে কর্মমুখী প্রশিক্ষণ দান, ক্ষুদ্র ঋণ বিতরণ, সমবায় সমিতি গঠন সহ তাদের বিভিন্ন বিষয়ে কারিগরি প্রশিক্ষণ দেওয়া হচ্ছে এবং তাদেরকে সহায়ক বিভিন্ন উপকরণ প্রদান করা হচ্ছে। ফলে দেশে বেকারত্ব কমেছে, দারিদ্রতা হ্রাস পেয়েছে, দেশের মানুষের মাথা পিছু আয় বৃদ্ধি পেয়েছে। তাই বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্নতা অজর্ন করেছে। তিনি বর্তমান সরকারকে দরিদ্র বান্ধব সরকার আখ্যা দিয়ে বলেন, বর্তমান সরকার ২০৪১ সালের মধ্যে মধ্যম আয়ের বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছে। তিনি সরকারি সকল সেবার সুযোগ নিয়ে নিজেদের ভাগ্যের উন্নয়ন ঘটানোর জন্য দরিদ্রদের প্রতি আহবান জানান।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4149934আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET