২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, রবিবার, ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৭ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • মতলব উত্তরে ১০দিন ব্যাপী ফলদ্ বৃক্ষ মেলার উদ্বোধন কৃষি উৎপাদন ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার সংযোজিত হওয়ায় দেশের এই অগ্রগতি – ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

মতলব উত্তরে ১০দিন ব্যাপী ফলদ্ বৃক্ষ মেলার উদ্বোধন কৃষি উৎপাদন ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার সংযোজিত হওয়ায় দেশের এই অগ্রগতি – ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৬ ২০১৬, ১৪:৫৯ | 680 বার পঠিত

Matlab News Picture  15-07-2016 (1)মনিরুল ইসলাম মনির :
উন্নত কৃষি প্রযুক্তি ব্যববহার করে বিষমুক্ত ফল উৎপাদন করতে হবে যাহা স্বাস্থ্য সম্মত খাওয়ার উপযোগী। চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর মডেল উচ্চ বিদ্যালয় মাঠে ১০দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধনকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি একথা বলেন।
গতকাল শুক্রবার সকালে উপজেলা কৃষি অফিস আয়োজিত ফলদ বৃক্ষ মেলার আলোচনা সভায় প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেন, দেশের মানুষ এখন ফলদ বৃক্ষ রোপন করে অনেকেই স্বাবলম্বী হয়েছে। বাংলাদেশের ফল এখন বিদেশে রপ্তানী করা হচ্ছে।
মন্ত্রী বলেন, বাংলাদেশে কৃষি খাতে বর্তমান সময়সহ অতীতকাল থেকে ব্যাপক উন্নয়ন সাধিত হওয়ায় আমরা আজ খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছি। এমনকি আমাদের দেশ থেকে বিদেশেও খাদ্য রফতানি করা হয়। অথচ এক সময় আমরা খাদ্য ঘাটতির দেশ হিসেবে বিশ্বে পরিচিত ছিলাম। কৃষি উৎপাদন ক্ষেত্রে প্রযুক্তির ব্যবহার সংযোজিত হওয়ায় দেশের এই অগ্রগতি।
তিনি আরো বলেন, আমাদের মনে রাখতে হবে সমাজে হিংসা-বিদ্বেষ, ঝগড়া-বিবাদ, হানাহানি-মারামারি জাতীয় অগ্রগতির পথকে রুদ্ধ করে। দেশের বিভিন্ন এলাকায় এক সময় সামাজিক-রাজনৈতিক অঙ্গনে অস্থিরতা-বিশৃঙ্খলা, অশান্তি বিরাজমান ছিল। যা রাজনৈতিক স্থিতিশীলতা স্থাপনের কারণে দূর হয়েছে। ঐক্যবদ্ধ পরিবেশ, শান্তি-শৃঙ্খলা ও কাজের ইতিবাচক অবস্থা প্রতিষ্ঠিত হওয়ায় মানুষের মাঝে স্বস্তি ও আশাবাদ সৃষ্টি হয়েছে। যে কোনো মূল্যে জনগণের এই প্রত্যাশা, বিশ্বাস ও আস্থা অক্ষুন্ন রাখতে হবে।
ত্রাণ মন্ত্রী দেশে জঙ্গী হামলা প্রসঙ্গে বলেন, দেশের অর্থনৈতিক ও উন্নয়ন কর্মকান্ড বাঁধাগ্রস্থ করতে একটি মহল বিশেষ সন্ত্রাসী হামলাসহ জঙ্গিবাদের সৃষ্টি করছে। আসলে তারা জানেন না জঙ্গিবাদ করে দেশকে অস্থিতিশীল করা যাবে না। আওয়ামী লীগ সরকার শহর থেকে শুরু করে গ্রামীণ পর্যায়ে পৌছে দিচ্ছে উন্নয়নের জোয়াড়। এ উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে উগ্র জঙ্গিগোষ্ঠী দেশে আইন-শৃংখলা ব্যাঘাত সৃষ্টি করে যাচ্ছে। তাই উগ্র জঙ্গিগোষ্ঠীদের প্রতিরোধে সকলকে একযোগ কাজ করতে হবে।
স্বাগত বক্তব্য রাখেন- জাতীয় বঙ্গবন্ধু স্বর্ণপদকপ্রাপ্ত উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুল কাইয়ুম মজুমদার।
সহকারী কমিশনার (ভূমি) নাসির উদ্দিন সরোয়ারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মতলব উত্তর উপজেলা চেয়ারম্যান মনজুর আহমদ, মতলব দক্ষিণ উপজেলা চেয়ারম্যান প্রফেসর সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব উত্তর উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, ছেংগারচর ডিগ্রি কলেজের অধ্যক্ষ এসএম আবুল বাশার, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ¦ রফিকুল আলম জর্জ। এসময় উপস্থিত ছিলেন- মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন মজুমদার, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শহীদুল ইসলাম, ষাটনল ইউপির চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, গজরা ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান মো. হানিফ মিয়া দর্জি, চেয়ারম্যান আবুল কালাম, দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের, পৌর আ’লীগের সভাপতি হাজী মনির হোসেন বেপারী, সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সোহেল চৌধুরী, ফরাজীকান্দি ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ইঞ্জি. রেজাউল করীম, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র হাজী রুহুল আমিন মোল্লা, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, ছেংগারচর পৌর ।শ্রমিকলেিগর সভাপতি সিরাজুল ইসলাম সরকার, ছাত্রলীগের সভাপতি তোফায়েল সরকার, যুগ্ম আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, সাবেক সভাপতি মাহবুব আলম বাবু, ছেংগারচর বিশ^বিদ্যালয় কলেজ ছাত্রলীগের আহ্বায়ক মনির হোসেনসহ উপজেলা, পৌর ও ইউনিয়ন আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সূধী সমাজ, উপ-সহকারী কৃষি কর্মকর্তারা।
মেলায় ১৩টি স্টল দেশী-বিদেশী বিভিন্ন প্রজাতির ফলদ গাছের চারা বিক্রির জন্য উঠিয়েছে। ক্রেতা সমাগমও লক্ষণীয়, বিক্রিও ভালো হচ্ছে বলে জানিয়েছে বিক্রেতারা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4157905আজকের পাঠক সংখ্যা::
  • 18এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET