২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

মতলব উত্তরে মা-শিশু-কৈশোর স্বাস্থ্য সপ্তাহ পালনে এ্যাডভোকেসি সভা

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১০ ২০১৬, ০৭:০৩ | 673 বার পঠিত

Matlab_News_Picture_09.05.16_(1)[1] মনিরুল ইসলাম মনির :-“প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহণ, নিশ্চিত করে সুস্থ্য-সুন্দর পারিবারিক বন্ধন” প্রতিপাদ্যের আলোকে ১৪-১৯ মে, ২০১৬ পরিবার পরিকল্পনা মা-শিশু-কৈশোরকালিন স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ যথাযথ ভাবে পালনের লক্ষ্যে পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে মতলব উত্তর উপজেলা পরিষদ মায়া বীরবিক্রম মিলনায়তনে এক এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আতাম বোরহান উদ্দিনের সভাপতিত্বে গতকাল সোমবার সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন- উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুল কাইয়ূম মজুমদার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী আবদুল ওয়াহিদ মো. সালেহ, সমবায় কর্মকর্তা মোখলেছুর রহমানসহ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী প্রমূখ।
উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুল কাইয়ূম মজুমদার বলেন- সেবা গ্রাম থেকে গ্রামান্তরে সেবা পৌছে দিতে হবে। যার যার জায়গা থেকে গ্রামের মানুষকে সচেতন করতে হবে। যদি গ্রাম থেকে গ্রামান্তরে ম্যাসেজ না পৌছে মাতৃ মৃত্যুহার না কমে তবে সে দায় আমাদের। সে দায় প্রতিটি শিক্ষিত মানুষের।
সমবায় কর্মকর্তা মোখলেছুর রহমান বলেন- প্রসব পরিবর্তী পরিকল্পনা, পরিবার ছোট রাখার সুফল, গর্ভকালীন করনীয় ইত্যাদি বিষয়ে নারীদের জানাতে হবে। তার জন্য প্রত্যেকটি নারীকে শিক্ষিত করতে হবে। নারীরা শিক্ষিত হলে তারা নিজের যতœ ও পরিবারের যথাযথ সুরক্ষা করতে পারবে। তার পাশাপাশি আমরাও চেষ্টা করে যাবো তাদের সহযোগিতা করতে। সরকারের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানেরও এ বিষয়ে এগিয়ে আসতে হবে।
আতাম বোরহান উদ্দিন বলেন- পরিবার পরিকল্পনা, মা-শিশু, কৈশোরকালীন স্বাস্থ্যসেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে আমরা প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা পদ্ধতির সঠিক ব্যবহার, গর্ভকালীন সময়ে করনীয় এবং গর্ভবতী মায়ের স্বাস্থ্য পরিচর্যা নিয়ে কাজ করছি। সরকার এ বিষয়ে আগের থেকে অনেকটা এগিয়ে এসেছে। মানুষ আগের থেকে অনেক বেশি সচেতন হয়েছে। আশা করছি আমরা আমাদের কাজের মাধ্যমে মাতৃ মৃত্যুহার অনেকটা কমিয়ে আনতে পারব। পরিবার পরিকল্পনা পদ্ধতি গ্রহন করতে মানুষকে উৎসাহিত করতে পারব।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4158945আজকের পাঠক সংখ্যা::
  • 10এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET