২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • মতলব উত্তরে বিনামূল্যে আউশ ও নেরিকা ধানের বীজ ও সার বিতরণ, কৃষকের ভাগ্যোন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে – মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম

মতলব উত্তরে বিনামূল্যে আউশ ও নেরিকা ধানের বীজ ও সার বিতরণ, কৃষকের ভাগ্যোন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে – মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৩ ২০১৬, ০১:৪৩ | 675 বার পঠিত

মনিরুল ইসলাম মনির, মতলব (চাঁদপুর) থেকে :
আউশ ধানের জমির পরিমাণ বৃদ্ধির মাধ্যমে ধানের ফলন বৃদ্ধির উদ্দেশ্যে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৬৮৫ কৃষকের মাঝে উচ্চ ফলনশীল আউশ ও নেরিকা জাতের ধান চাষাবাদে সহায়তার নিমিত্তে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করা হয়। শুক্রবার মোহনপুর নিজ বাসভবনে বিনামূল্যে বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন প্রধান অতিথি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি।
এ সময় তিনি বলেছেন, বিএনপি সরকারের আমলে যে সারের জন্য কৃষককে জীবন দিতে হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার কৃষকের হাতের নাগালে সার পৌছে দিয়েছে। সরকার কৃষি ফসল বাড়ানোর জন্য প্রনোদনা হিসেবে সার, বীজ ও কৃষি উপকরণসহ নগদ টাকা কৃষকের মাঝে বিতরণ করছে। আওয়ামীলীগ সরকার যখন ক্ষমতায় আসে তখন কৃষিতে শৃঙ্খলা থাকে। Matlab News Picture 22-04-2016 (1)
মতলব উত্তর উপজেলা কৃষি অফিসের আয়োজনে কৃষকের মাঝে প্রনোদনার আওতায় বিনামূল্যে সার, বীজ ও অর্থ বিতরণ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন- উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন- উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুল কাইয়ুম মজজুমদার, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী গাজী, মোহানপুর ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান শামসুল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামীলেিগর সাংগঠনিক সম্পাদক এইচএম জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নান্নু মিয়া, নূর মোহাম্মদ।
ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া আরো বলেন, বাংলাদেশ কৃৃষি প্রধান দেশ। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কৃষকের উন্নয়নে ব্যাপক গণমুখী কাজ করেছেন। জননেত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর কৃষকের স্বার্থ রক্ষায় সারের দাম অর্ধেকে নামিয়ে আনেন। কৃষককে উৎসাহিত করার জন্য কৃষি খাতে ভর্তুকির ব্যবস্থা করেন। কৃষকের উন্নয়নে বর্তমান সরকার সবচেয়ে বেশি কাজ করছেন। বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। সরকার মনে করে কৃষি ও কৃষকের উন্নয়ন হলে দেশের উন্নয়ন হবে। দেশের অর্থনীতি গতিশীল ও শক্তিশালী হবে।Matlab News Picture 22-04-2016 (2)
এ অনুষ্ঠানের মাধ্যমে মতলব উত্তরে ৬শ’ ৮৫ জন কৃষক পেলেন সার, বীজ ও নগদ অর্থ প্রনোদনা। যার মধ্যে ৬শ’ জনের প্রত্যেককে উফসী আউশ বীজ ৫ কেজি, ইউরিয়া সার ২০ কেজি, এমওপি ১০ কেজি, ডিএপি ১০ কেজি ও নগদ ৪শ’ টাকা। আর ৮৫ জনের প্রত্যেককে নেরিকা বীজ ১০ কেজি, ইউরিয়া সার ২০ কেজি, এমওপি ১০ কেজি, ডিএপি ১০ কেজি ও নগদ ৮শ’ টাকা প্রদান করা হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4163787আজকের পাঠক সংখ্যা::
  • 12এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET