২৩শে ফেব্রুয়ারি, ২০২০ ইং, রবিবার, ১০ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ, ২৮শে জমাদিউস-সানি, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • খুলনা
  • ভাষার মাসে স্কুল আঙ্গিণা হতে শহীদ মিনার উচ্ছেদ

ভাষার মাসে স্কুল আঙ্গিণা হতে শহীদ মিনার উচ্ছেদ

নয়া আলো অনলাইন ডেস্ক।

আপডেট টাইম : ফেব্রুয়ারি ১২ ২০২০, ০০:৪২ | 648 বার পঠিত

খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার চেচুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালযের আঙ্গিণা থেকে ভাষা শহীদদের স্মরণে নির্মিত শহীদ মিনারটি উচ্ছেদ করা হয়েছে। ভাষার মাসে শহীদ মিনারটি উচ্ছেদ করায় শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

 

ডুমুরিয়া উপজেলার চেচুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পুরাতন ভবনটি নিলাম দেয়া হয়। নিলামটি কেনেন ওই বিদ্যালয়ের পরিচালন কমিটির সভাপতি বাবুল গোলদার। তিনি স্কুলটি ভেঙ্গে নিয়ে যাওয়ার সাথে সাথে বিদ্যালয় আঙ্গিনার শহীদ মিনারটিও ভেঙ্গে নিয়ে গেছেন। শিক্ষার্থী ও অভিভাবকরা বাধা দিলেও তিনি কাউকে পাত্তা দেননি।

 

এ বিষয়ে নিলাম ক্রেতা বাবুল গোলদার বলেন, পুরাতন ভবন ও পার্শ্ববতি অন্য স্থাপনা কেনা হয়েছে। তাই শহীদ মিনারটি ভেঙ্গে নেয়া হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসরেকি সুলতানা বলেন, কি কি নিলাম হয়েছে সেটা আমার জানা নেই। তাছাড়া শহীদ ভেঙ্গেছে তাতে আবার নতুন করে তৈরি করা হবে।

 

চেচুড়ি মাধ্যমিক বিদ্যালযের প্রধান শিক্ষক মো: কামরুজ্জামান এ বিষয়ে বলেন, ওই শহীদ মিনারটিতে এই দুই বিদ্যালয়ের শিক্ষার্থীরা ছাড়াও পাশ্ববর্তি আরও কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। কিন্তু এবার তা হবে না।

 

ডুমুরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার জিএম আলমগীর এ প্রসঙ্গে বলেন, পুরনো ভবন বিক্রি করা হয়েছে। শহীদ মিনার তো বিক্রি করা হয়নি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসরেকা সুলতানা আমাকে বলেছেন আগামী ২১ ফেব্রুয়ারির মধ্যে শহীদ মিনার তৈরি করা হবে।

Please follow and like us:
error0
Tweet 20
fb-share-icon20

পাঠক গনন যন্ত্র

  • 3418249আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৭৪৯৮২৩৭০৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET