২রা এপ্রিল, ২০২০ ইং, বৃহস্পতিবার, ১৯শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ৮ই শাবান, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • ভারতে একদিকে লকডাউন অন্যদিকে হিলি বন্দর দিয়ে পন্য রফতানি

ভারতে একদিকে লকডাউন অন্যদিকে হিলি বন্দর দিয়ে পন্য রফতানি

আবদুল আজিজ, হিলি,দিনাজপুর করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ২৬ ২০২০, ১৬:০০ | 635 বার পঠিত

করোনা ভাইরাস প্রতিরোধে ভারত সরকার লক ডাউন ঘোষানা করলেও ভারতীয় ব্যবসায়ীরা তাদের সরকারকে বিধাঙ্গুলি দেখিয়ে বুধবার বিকেল হিলি স্থলবন্দর দিয়ে বাংলাদেশে পন্য রফতানি করলেন। আকস্মিক ভাবে পন্য রফতানি করায় হিলি বন্দরে করোনা আতংক বিরাজ করছে।

হিলি কাস্টমস সিএনএফ এজেন্ট এসোসিয়েশনের সহ সভাপতি আব্দুল আজিজ জানায়, ভারত হিলি এক্সপোর্টার এন্ড ক্লিয়ারিং এজেন্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক সঞ্জিত মজুমদার বুধবার বিকেলে আকস্বিক ভাবে পন্যবাহী ট্রাক প্রবেশ করানো হবে এই মর্মে পত্র প্রেরন করেন তার পত্রের প্রেক্ষিতে সন্ধ্যা পর্যন্ত ৫৯টি বিভিন্ন পন্যবাহী ট্রাক হিলি বন্দর দিয়ে দেশে প্রবেশ করানো হয়েছে।

হাকিমপুর উপজেলা নিবার্হী অফিসার বলেন, ভারত লকডাউন ঘোষনা করায় বন্দরের আমদানি রফতানি বন্ধ ছিলো। বন্দরের দোকানপাট বন্ধের পরও ভারতীয় ট্রাক প্রবেশের ব্যাপারে তিনি বলেন আমি ব্যবসায়ীদের সাথে কথা বলবো যেন ভারত থেকে কোন ট্রাক পণ্য নিয়ে বাংলাদেশে আসতে না পারে।

তবে উপজেলা প্রশাসন কোন পদক্ষেপ না নেওয়া সন্ধার পর হিলি চেকপোস্ট দিয়ে ৫৯ টি ট্রাক পণ্য নিয়ে হিলি স্থলবন্দরে প্রবেশ করে। ভারতে করোনা প্রভাব বেশি এমতাবস্থায় ভারত থেকে ড্রাইভার হেলপার প্রবেশ করায় আতংকে রয়েছে হিলিবাসী। সচেতন মহলের দাবি হাকিমপুর প্রশাসনের নিকট করোনার প্রভাব বিস্তার করলে এর দায় কে নিবে?

এদিকে পৌর মেয়র জামিল হোসেন চলন্ত বলেন করোনা ভাইরাস প্রতিরোধে হিলি বন্দরে দোকানপাট বন্ধ থাকলেও ভারতীয় পন্যবার্হী ট্রাক প্রবেশ করায় ঝুকির মধ্যে পড়ছে হিলি বন্দর। তিনি হিলি বন্দরকে লক ডাউন করার দাবি করেন।

হিলি বন্দরের কয়েকজন ব্যবসায়ী দাবি করেন, ভারতীয়রা তাদের সরকারের লক ডাউন আইন অমান্য করে পন্য প্রবেশের মাধ্যমে বন্দরে করোনা ভাইরাস ছড়িয়ে দিতে পারে তাই তারা হিলি বন্দরের আমদানি রফতানিসহ পাসপোর্ট যাত্রী পারাপার বন্ধ ঘোষনার দাবি করেন।

Please follow and like us:
error13
Tweet 20
fb-share-icon20

পাঠক গনন যন্ত্র

  • 3573490আজকের পাঠক সংখ্যা::
  • 16এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৭৪৯৮২৩৭০৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET