২৬শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, সোমবার, ১০ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৮ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

বৈধ ভিসা থাকলেও লিবিয়ায় যেতে পারবে না-

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ০২ ২০১৬, ১৩:২৩ | 619 বার পঠিত

11112222 নয়া আলো ডেস্ক :

লিবিয়ার পরিস্থিতি ‘অস্বাভাবিক’ বিবেচনা করে বৈধ ভিসা থাকার পরেও বাংলাদেশি নাগরিক সাইফুল ইসলামসহ ১৮ জনকে যেতে রাষ্ট্রের নিষেধাজ্ঞা বহাল রেখেছেন আপিল বিভাগ।

সাইফুল ইসলামসহ ১৮ জনের লিবিয়া যেতে বৈধ ভিসা ও কাজের অনুমতি ছিল। কিন্তু লিবিয়ার পরিস্থিতি ‘অস্বাভাবিক’ বিবেচনায় বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় তাদেরকে সেখানে না যাওয়ার নির্দেশ দেন।

পরে তারা রাষ্ট্রের নির্দেশনা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করলে শুনানি শেষে হাইকোর্ট তাদেরকে বৈধ ভিসায় লিবিয়া যেতে অনুমতি দেন।

হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ চেম্বার আদালতে তাদের বিদেশ যাওয়া স্থগিত চেয়ে আবেদন করেন। শুনানি শেষে গত মঙ্গলবার (২৭ এপ্রিল) চেম্বার বিচারপতি তাদেরকে লিবিয়া যেতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত করেন এবং বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়ে দেন।

আজ সোমবার (২ মে) শুনানি করে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ চেম্বার আদালতের আদেশ বহাল রাখেন। এ আদেশের ফলে তারা লিবিয়া যেতে পারছেন না।

তবে আদালত পর্যবেক্ষণে বলেছেন, পরিস্থিতি স্বাভাবিক হলে নিয়ম মেনে তারা লিবিয়ায় যেতে পারবেন। তবে সেটি কবে নাগাদ তা এখনই বলা যাচ্ছে না।
সাইফুল ইসলামসহ ১৮ জনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4158932আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET