২৬শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • বীরগঞ্জে ইউপি সদস্যের হুকুমে মুসুল্লীদের উপর হামলা, ৫ ঘন্টা পর উদ্ধার

বীরগঞ্জে ইউপি সদস্যের হুকুমে মুসুল্লীদের উপর হামলা, ৫ ঘন্টা পর উদ্ধার

হুমায়ন আরাফাত, আশুলিয়া করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুন ১০ ২০১৭, ২২:২৭ | 607 বার পঠিত

এন.আই.মিলন, দিনাজপুর প্রতিনিধি-

দিনাজপুরের বীরগঞ্জে মসজিদে জুম্মার নামাজ আদায় কালে ইউপি সদস্য খোরশেদ আলমের হুকুমে জমি দখলের অপচেষ্টায় কমিটির দন্দ্ব লাগিয়ে মসজিদের ভিতরে হামলায় ৭ মুসল্লী আহত ও ২ বৃদ্ধের অবস্থা গুরুতর।
সংবাদ পেয়ে সরজেিমন গেলে জানা যায়, উপজেলার শিবরামপুর ও মরিচা ইউনিয়নের সীমানার বরাবরে ১৯৫৯ সালে এলাকা মুসলমান সম্প্রদায়ের লোকজন প্রায় ৫ বিঘা সম্পাত্তি সহ দিঘলপহুরা পশ্চিমপাড়া গ্রামে একটি জামে মসজিদ নির্মান করে। পরবর্তীতে উক্ত মসজিদের বিরোধীতা করে পাশ্বর্বতী জমিতে হাজী পমির উদ্দিনের পুত্র ৯ নং ওয়ার্ড ইউপি সদস্য খোরশেদ আলম গং এরা ২০১২ সালে একটি কুয়েতি সমজিদ নির্মান করে হাজী পমির উদ্দিনকে সভাপতি বানিয়ে গ্রামবাসীকে বিভক্ত করে। কুয়েতি সমজিদের সভাপতি খোরশেদ আলমের পিতা আলহাজ্ব পমির উদ্দিন হওয়া সত্ত্বেও পুরাতন মসজিদের জমি দখলের জন্য খোরশেদ আলম হঠাৎ করে কমিটি বাতিল করে একটি কমিটি তৈরি করে বিভেদ সৃষ্টি করে।
শুক্রবার জুম্মার নামাজ শেষে মসজিদের ভিতরে ইউপি সদস্য খোরশেদ আলমের হুকুমে জবেদ আলীর পুত্র মাহাবুর আলম, মৃত ইউসুফ আলীর পুত্র মতলেবুর রহমান সহ ২০/২৫ জন সন্ত্রাসী ত্রাস চালিয়ে লোহার রড, বাঁশের লাঠি দিয়ে এলোপাথারী মারপিট করে মরিচা ইউনিয়নের মৃতঃ তফেল উদ্দিনের পুত্র মোসলেম উদ্দিন, মতিউর রহমান, মোস্তফা কামাল, মোবারক হোসেন, তসিম উদ্দিনের পুত্র আমিনুর রহমান, মাহাবুর রহমান, মতিয়ার রহমানের পুত্র সোহল, মৃত আলহাজ্ব শফির উদ্দিনের পুত্র রেজাউল ইসলামকে মারপিট করে মসজিদের ভিতর ৫ ঘন্টা আটক করে রাখে। সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেনের দ্রুত হস্তক্ষেপে মরিচা ইউপি চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল ও শিবরামপুর ইউপি চেয়ারম্যন জনক চন্দ্র অধীকারীর সহায়তার আহতদের সন্ধ্যা সাড়ে ৬টায় আটককৃতদের উদ্ধার করে বীরগঞ্জ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতাল সূত্রে জানা গেছে, গুরুত্বর আহত বৃদ্ধ মৃত তফেল উদ্দিনের পুত্র মোসলেম উদ্দিন ও মতিয়ার রহমানের আঘাত গুরুতরো হওয়ায় তাদেরকে হাসপাতালে ভর্তি করে অন্নান্যদেরকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
মরিচা ইউপি চেয়ারম্যান আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল জানায়, সংবাদ পেয়ে ইউপি সদস্য মোজাম্মেল হককে পাঠিয়ে তাদের উদ্ধার করা হয়। একটি পক্ষ কমিটি বানানোর প্রতিবাদে মসজিদ কমিটির সভাপতি রেজাউল ইসলাম বাদী হয়ে ২৩ ফেব্রুয়ারী/১৭ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আলম হোসেনের নিকট একটি বিচার দেয়। তার নির্দ্দেশ ক্রমে ২ ইউপি চেয়ারম্যনের সমন্নয়ে নির্বাহী অফিসারের উপস্থিতিতে একটি বৈঠক করা হবে। তার পূর্বেই তারা হিসাব নিকাস দাবী করে মসজিদের ভিতর মুসুল্লিদের আহত ও ৫ ঘন্টা আটক রেখে শারিরীক নির্যাতনের ঘটনা অমানবিক।
হাসপাতালে চিকিৎসাধীন মোসলেম উদ্দিন ও মতিয়ার রহমান জানায়, তারা মসজিদের আবাদী জমি লিজ নিয়ে আবাদ করার কারনেই ইউপি সদস্য খোরশেদ আলমের হুকুমে সন্ত্রাসীরা মসজিদের ভিতরে এ তান্ডব চালায়।
মসজিদ কমিটির সভাপতি রেজাউল ইসলাম জানায়, ইউপি সদস্য খোরশেদ আলম মসজিদের ৫ বিঘা জমি অবৈধভাবে দখল/আত্মসাৎ করার জন্য একটি ভুয়া কমিটি গঠন করে এ ধরনের ঘৃন্য তান্ডব চালায়। এ ঘটনায় সন্ত্রাসীদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে তিনি নিশ্চিত করেছেন।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4205527আজকের পাঠক সংখ্যা::
  • 13এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET