২৭শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • নাগরিক দূর্ভোগ
  • বিদ্যুৎতের ভেলকিবাজীতে প্রকট আকার ধারন করছে॥ রামগঞ্জ পৌর শহরে পানি নেই ৬ দিন॥ মানুষের দূর্ভোগে চরমে

বিদ্যুৎতের ভেলকিবাজীতে প্রকট আকার ধারন করছে॥ রামগঞ্জ পৌর শহরে পানি নেই ৬ দিন॥ মানুষের দূর্ভোগে চরমে

হুমায়ন আরাফাত, আশুলিয়া করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ২১ ২০১৭, ২৩:০১ | 701 বার পঠিত

আউয়াল হোসেন পাটওয়ারী, রামগঞ্জ (লক্ষ্মীপুর) :

লক্ষীপুরর রামগঞ্জ প্রথম শ্রেনীর পৌরসভা হওয়ার পরও পৌর শহরে বিশুদ্ধ পানি সরবরাহ ব্যবস্থা ভেঙ্গে পড়েছে। বিদ্যুৎতের ভেলকিবাজীতে প্রকট আকার ধারন করছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পানি সরবরাহ করতে না পারায় শহরে বসবাসরত বিভিন্ন ফ্যামেলি বাসার লোকজন গত ৫ দিন থেকে মানবেতর জীবন যাপন করতে বাধ্য হচ্ছেন। অনেকই পানির অভাবে বাজার থেকে বোতলজাত পানি ক্রয় ও হোটেল থেকে খাবার কিনে খেতে হচ্ছে বলে জানিয়েছেন অনেকেই। হোটেল গুলোতে ও দেখা দিয়েছে খাবার পানির তীব্র সংকট। ব্যবসায়ীরা বাধ্য হয়ে বিভিন্ন পুকুর ও ডোবানালা থেকে পানি নিয়ে সে পানি দিয়ে রান্নাবান্নার কাজসহ দৈনন্দিন কার্যক্রম করছেন। শহরের ৫তলা ভবনের ভাড়াটিয়া আয়েশা মিনা জানান, পানির অভাবে রান্নাবান্নার কাজে চরম ব্যঘাত পোহাতে হচ্ছে। খাবার পানির তীব্র সংকটের কারনে বাজার থেকে পানির বোতল কিনতে হচ্ছে । ধোয়া-মোছার কাজ একপ্রকার বন্ধ রয়েছে। পাশ্ববর্তি বাসার টিউবওয়েল থেকে পানি এনে গোসল করতে হচ্ছে। এভাবে কতদিন ? টয়লেটেও পানি নেই। গোসলখানায় জামাকা পড়ের স্তুপ হয়ে আছে পানি না থাকায়। শহরের আয়েশা রেষ্টুরেন্টে গিয়ে দেখা যায়, জগে রাখা পানির রং সবুজ শ্যাওলাযুক্ত। আর দোকান কর্মচারীরা কলস নিয়ে থানা পুকুর থেকে পানি আনছেন। আর সেই পানি দিয়ে চলছে রান্নাবান্না সহ যাবতীয় কার্যক্রম।
ইসলামী ব্যাংক সংলগ্ন কয়েকটি বাসায়ও একই অবস্থা। টিউবওয়েল থেকে পানি নিয়ে পাঁচতলায় তুলতে হিমশিম খেতে হচ্ছে ভাড়াটিয়াদের। শহরের কোথাও আলাদাভাবে টিউবওয়েলের ব্যবস্থা না থাকায় স্থানীয় ব্যাবসায়ীরা বিভিন্ন বাসা বাড়ীর নিছে স্থাপন করা টিউবওয়েল থেকে পানি নিচ্ছে লাইনে দাঁড়িয়ে। অনেক বাসার মালিক বাধ্য হয়ে টিউবওয়েলের মুখ খুলে রেখেছেন, মানুষের চিৎকার চেচামেছির কারনে।
রামগঞ্জ পৌরসভা পানি ব্যবস্থাপনার জন্য স্থাপিত টামটা ওয়ার্ড কাউন্সিলর আরিফুর রহমান জানান, বিদ্যুতের সমস্যা কারনে পানি সরবরাহে বেগ পেতে হচ্ছে। বিদ্যুতের লোডশেডিং এতটাই নাজুক যে শহরে পানি সরবরাহ ঠিকমতো করা সম্ভব হচ্ছেনা। পৌরসভার সহকারী প্রকৌশলী আবুল আনছার জানান, বিদ্যুত সমস্যার সমাধান হলে পৌরসভার বাসা বাড়ীতে পানি দেয়া সম্ভব হবে। আমরা কথা বলেছি বিদ্যুৎ কর্তৃপক্ষের সাথে। তারা জানিয়েছেন শীগ্রই এর সমাধান হবে। তাছাড়া আজ (শনিবার) সকাল থেকে বাসাবাড়ীতে পানি সরবরাহ আগের থেকে বৃদ্ধি পেয়েছে বলেও তিনি দাবী করেন। রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটওয়ারী বলেন, বিদ্যুতের লো-ভোল্টেজের কারনে পানি সরবরাহ ঠিকমতো করা যাচ্ছে না। আশা করি দু’একদিনের মধ্যে সমাধান হয়ে যাবে।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4207066আজকের পাঠক সংখ্যা::
  • 13এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET