২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৯ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

বিদেশি নাগরিকদের হত্যার ঘটনায় চাপে আছে সরকার: ওবায়দুল কাদের

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৪ ২০১৬, ০৩:১৫ | 624 বার পঠিত

71260_71255_00নয়া আলো ডেস্ক- রাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে বিদেশি নাগরিকদের হত্যার ঘটনায় সরকার চাপে আছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বুধবার দুপুরে আশুলিয়ার বাইপাইলে বিআরটিএর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।
গুলশানে রেস্তোরাঁয় বিদেশিদের হত্যাকা-ের ঘটনার পর সরকার এখন নিরাপত্তা ব্যবস্থাকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে বলে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, এমন সন্ত্রাসী হামলার ঘটনা আরো ঘটতে পারে এমন আশঙ্কা থেকেই তা মোকাবিলার কৌশল গ্রহণ করছে সরকার।
তিনি বলেন, জঙ্গিবাদ সমস্যা বাংলাদেশের একার সমস্যা নয় এটা আন্তর্জাতিক সমস্যা। এই সন্ত্রাসবাদ মোকাবেলায় আন্তর্জাতিকভাবে পারস্পরিক তথ্য ও টেকনিক্যাল সহযোগিতা আদান-প্রদান হতেই পারে। যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। কী কী বিষয় আদান প্রদান হতে পারে, তা নিয়ে আলোচনা হয়েছে।
মন্ত্রী এসময় আরো বলেন দেশের সার্বভৌমত্ব ক্ষুণ হবে এরকম আমরা কারও সাথে বন্ধুত্ব করতে চাইনা। গুলশান ও শোলাকিয়ার ঘটনা তদন্তে এরই মধ্যে এফবিআইকে অন্তর্ভুক্ত করা হয়েছে। আমরা নিজেরাই নিজেদের সমস্যা সমাধান করতে পারব, এমনটি ভাবছি না। পরস্পরের সহযোগিতা এখন জরুরি হয়ে পড়েছে।
তিনি বলেন ট্র্যাকিং ডিভাইস ব্যবহারে যুক্তরাষ্ট্র আমাদের চেয়ে অনেক উন্নত। যেসব বিষয়ে আমাদের অভিজ্ঞতা কম এবং টেকনিক্যাল সাপোর্টের অভাব রয়েছে, সেসব বিষয়ে শুধু যুক্তরাষ্ট্র নয়, উন্নত সব দেশ থেকেই সহায়তা নেয়া হবে।
এময় আরো উপস্থিত ছিলেন ঢাকা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিনসহ সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4161533আজকের পাঠক সংখ্যা::
  • 15এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET