১লা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৫ই রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • বাগেরহাটে মিথ্যা মামলা আর হয়রানিতে একটি পরিবার নিঃস্ব

বাগেরহাটে মিথ্যা মামলা আর হয়রানিতে একটি পরিবার নিঃস্ব

admin6

আপডেট টাইম : জুলাই ২৯ ২০১৮, ২৩:২৮ | 675 বার পঠিত

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস:বাগেরহাটের মোরেলগঞ্জে একের পর এক মিথ্যা মামলা ও হয়রানির শিকার হয়ে একটি পরিবার নিঃস্ব হয়ে পথে পথে ঘুরছে। এ মিথ্যা মামলা ও হয়রানি থেকে পরিত্রান পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন গজালিয়া গ্রামের আব্দুস সত্তার মৃধার পুত্র সোহেল মৃধা।
উপজেলার পুটিখালী ইউনিয়নের গজালিয়া গ্রাম নিবাসী আব্দুস সত্তার মৃধা (৮০)। সে আজ বয়সের ভারে ন্যুব্জ । সর্বক্ষন বিছানাই তার সঙ্গী। অসুস্থ অবস্থায় দীর্ঘদিন বিছানায় পড়ে আছে। এ বয়োবৃদ্ধ আব্দুস সত্তার মৃধার কবলাকৃত জমি জোর পূর্বক ভোগ দখল করার চেষ্টা করছে একই গ্রামের অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মচারী আলী আশ্রাব মৃধার পুত্র লুৎফর রহমান মৃধা। এ নিয়ে আব্দুস সত্তার মৃধা ও তার পুত্রদের সাথে দীর্ঘদিন বিরোধ চলে আসছে। গজালিয়া মৌজার এসএ ৮৩ খতিয়ানের ১ একর ৪৭ শতক জমি বিভিন্ন ওয়ারিশের কাছ থেকে কবলামূলে (দলিলনং-১০৭৪,তারিখ-২৫/৭/১৯৬০) ১ একর ৪২ শতক জমি আব্দুস সত্তার মৃধা ক্রয় করে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছে। মামলাবাজ লুৎফর রহমান মৃধা তার চাচাতো বোনের ওয়ারিশ সূত্রে ৩০ শতক জমি অবৈধভাবে ক্রয় ও দলিল সৃজন করে ভোগ দখল করার চেষ্টা করছে। অথচ তার চাচাতো বোনের পিতা জীবিত থাকাকালীন সেই ৩০ শতক জমি তাদের কাছে বিক্রি করে গেছেন। আর এ নিয়ে একাধিক মামলায় তাদের অন্যায়ভাবে জড়িয়ে ফায়দা নেয়ার চেষ্টা করছে। কিন্তু অধিকাংশ মামলাই খারিজ ও তারা নির্দোষ প্রমানিত হয়েছেন। অপরদিকে জমি জমা নিয়ে বাগেরহাট ল্যান্ড সার্ভে ট্রাইবুনাল আদালতে মামলা (নং-ল্যান্ড-১০২২/১৭) বিচারাধীর রয়েছে। তাতেও লুৎফর রহমান মৃধা থেমে নেই। একের পর একক তিনি হয়রানির তৎপরতা চালাচ্ছেন। সর্বশেষ তিনি তাদের বিরুদ্ধে সাংবাদিক সম্মেলনে করে তাদের হয়রানির চেষ্টা করেন।
বয়োবৃদ্ধ আব্দুস সত্তার মৃধা ও তার পুত্র সোহেল মৃধা সহ তাদের পরিবারবর্গ মামলাবাজ লুৎফর রহমানের হয়রানি থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ করেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4216467আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET