৬ই জুন, ২০২০ ইং, শনিবার, ২৩শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • দেশজুড়ে
  • বাগমারায় সাইক্লোন আম্পানের আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি

বাগমারায় সাইক্লোন আম্পানের আঘাতে ব্যাপক ক্ষয়ক্ষতি

নাজিম হাসান, রাজশাহী করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ২১ ২০২০, ২৩:৩৪ | 658 বার পঠিত

রাজশাহীর বাগমারা উপজেলায় শুরু হওয়া সাইক্লোন আম্পানের আঘাতে প্রবল ঝড়ে ফল ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও বসতবাড়ি, বিভিন্ন গাছপালা ও বৈদ্যুতিক সংযোগেরও মারাত্বক ক্ষতি হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড়টির প্রভাবে এ অঞ্চলে ব্যাপক বৃষ্টিপাত হয়। বুধবার সন্ধ্যা থেকে শুরু হওয়ায় ঘূর্ণিঝড় আম্পান বৃহস্পতিবার ভোর পর্যন্ত তাণ্ডব চালায় বিরতিহীনভাবে। এতে চরম ক্ষতির মুখে পড়েছেন আম ও লিচু চাষীরা।

এলাকা সুত্রে জানা যায়, রাজশাহীর উপর দিয়ে বয়ে যাওয়া প্রবল ঘুর্ণিঝড় আম্পানের আঘাতে বাগমারা উপজেলার ১৬টি ইউনিয়ন ও দুইটি পৌরসভা এলাকায় আম, কলা, লিচু, ধান, ভুট্ট্রাসহ বিভিন্ন বসতবাড়ি,গাছপালা ও বৈদ্যুতিক তার ও খুটির ব্যাপক ক্ষতি হয়েছে। ঝড়ের তান্ডব শুরুর পর থেকেই উপজেলা জুড়ে বিচ্ছিন্ন হয়ে পড়ে বৈদ্যুতিক সংযোগ। রাস্তায় রাস্তায় অনেক গাছের ডাল ভেঙ্গে পড়ে। এছাড়াও উপজেলার তাহেরপুর পৌরসভা, ভবানীগঞ্জ,

মোহনগঞ্জ,হাটগাঙ্গোটাড়া,মসমইল,বড়বিহানালী,যোগীপাড়া,হামিরকুৎসা,গোয়ালকান্দি,বাসুপাড়া, মাড়িয়া, ঝিকরা, কাচারীকোয়ালীপাড়া, শ্রীপুরসহ কয়েকটি ইউনিয়নে আম, লিচু, কলা, বিভিন্ন সবজি, পান বরজ, ভুট্টাসহ বিভিন্ন ফসল ও গাছ পালার ব্যাপক ক্ষতি হয়েছে। গোয়ালকান্দি ইউনিয়নের পলাশী গ্রামের আবুল কালাম আজাদ জানান, ঝড়ের কবলে তার কলা বাগানের প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এমনকি মহামারী করোনায় নিয়ে রয়েছে সংশয়। তার ওপর এমন প্রাকৃতিক দুর্যোগ সবার জীবনে বয়ে এনেছে কষ্টের জালা। এছাড়া মাড়িয়া ইউনিয়ন ও ভবানীগঞ্জ পৌর এলাকায় কিছু মাটির বাড়ি ধ্বসে পড়েছে বলে খবর পাওয়া গেছে। পল্লী বিদ্যুৎ অফিস জানায়, তাদের সবকটি ফিডার এলাকায় ক্ষতিগ্রস্থ হয়েছে। তবে সংযোগ স্বাভাবিক রাখতে মাঠে সেগুলোর মেরামত কাজও চলছে। যোগাযোগ করা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফ আহম্মেদ জানান, ক্ষয়ক্ষতি নিরপনের জন্য জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। পরে সেগুলোর তথ্য দেয়া যাবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 3854155আজকের পাঠক সংখ্যা::
  • 11এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET