৫ই ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, শনিবার, ২০শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১৯শে রবিউস সানি, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • বরিশালে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ অবস্থান রয়েছে : নির্বাচন কমিশনার

বরিশালে পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ অবস্থান রয়েছে : নির্বাচন কমিশনার

admin6

আপডেট টাইম : জুলাই ২৭ ২০১৮, ২০:৩৮ | 670 বার পঠিত

খোকন হাওলাদার, বরিশাল থেকেঃ নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, সুষ্ঠু, নিরপেক্ষ, অবাধ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন মেয়র প্রার্থীরা। নির্বাচন সুষ্ঠু হওয়ার লক্ষ্যে তারা সব ধরনের সাহায্য-সহযোগিতা অব্যাহত রাখবেন।
শুক্রবার (২৭ জুলাই) দুপুরে বরিশাল নগরের কাশিপুরে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের সভাকক্ষে সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন।
এসময় নির্বাচন কমিশনার বলেন, বরিশালে খুবই শান্ত ও পারস্পরিক সৌহার্দ্যপূর্ণ অবস্থান অব্যাহত রয়েছে। আমি আশা করি নির্বাচনের দিন পর্যন্ত এ পরিবেশ বজায় থাকবে। বরিশালে অন্য দুই সিটি করপোরেশনের (সিলেট, রাজশাহী) চেয়েও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ বজায় থাকবে।
বিএনপির নেতা-কর্মীদের গ্রেফতারের বিষয় নিয়ে তিনি বলেন, গণমাধ্যমে হাইকোর্টের নির্দেশনার বিষয়টি আমি দেখেছি। বিষয়টি নিয়ে আমি বিভাগীয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের সঙ্গে আলোচনা করতে যাচ্ছি। তাদের সঙ্গে আলোচনা না করে কিছু বলতে পারছি না।
তিনি বলেন, নির্বাচনকালীন সময়ে যারা নির্বাচন সংশ্লিষ্ট বিষয়ে সম্পৃক্ত তারা দয়া করে মস্তিষ্কে ধারণ করুন এবং আত্মস্ত করুন যে আপনারা নির্বাচন কমিশনের অধীনে। পাশাপাশি সেই হিসেবে তারা নির্বাচনের সময়ে দায়িত্ব পালন করবেন। আমি জানি তারা সরকারি কর্মকর্তা কিন্তু তার সঙ্গে ভিন্ন মাত্রা যোগ হয়েছে তারা নির্বাচন কমিশনের অধীনে। সুতরাং নির্বাচন কমিশনের যা কিছু নির্দেশনা তা পরিপূর্ণভাবে তাদের পালন করতে হবে।
নির্বাচন কমিশনার বলেন, সুষ্ঠু ভোট হবে কি হবে না এই সংশয় প্রত্যেক প্রার্থীর মধ্যেই থাকে। প্রত্যেক প্রার্থীই চিন্তা করেন যে সুষ্ঠু ভোট হলে তিনি জয়ী হবেন। সুষ্ঠু নির্বাচনের বিষয়ে প্রত্যেক প্রার্থীর ব্যক্তিগত মতামত আছে তারা সুষ্ঠু নির্বাচন চান। নির্বাচনের বিভিন্ন আশঙ্কাকে নিরসন করার চেষ্টা করি আমরা। আশঙ্কা থেকে আমরা সচেতনতা-সতর্কতা বৃদ্ধি করি।
ইসি কমিশনার বলেন, আমরা অভিযোগ পেয়েছি, ব্যবস্থাও নিয়েছে। অনেককে সতর্ক করে দিয়েছি, জরিমানা করেছি, তবে কাউকে এখনও জেলে দেয়নি।
বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. মুজিবুর রহমান তালুকদারের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার, জাতীয় পার্টির মেয়র প্রার্থী ইকবাল হোসেন (তাপস), ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী ওয়াইদুর রহমান মাহবুব, বাসদের মেয়র প্রার্থী ডা. মনিষা চক্রবর্তী, সিপিবির মেয়র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4226793আজকের পাঠক সংখ্যা::
  • 16এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET