২৯শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই সফর, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • ‘বন্যা কবলিত ৩০ লাখ মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত বললেন ত্রাণ ও প্রতিমন্ত্রী

‘বন্যা কবলিত ৩০ লাখ মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত বললেন ত্রাণ ও প্রতিমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : আগস্ট ০৩ ২০২০, ২৩:২৯ | 650 বার পঠিত

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেছেন প্রায় ৩০ লাখ বন্যার্ত পানিবন্দি মানুষকে প্রয়োজনীয় খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে।

 

সোমবার (৩ আগস্ট) বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকের মাধ্যমে তিনি এসব কথা জানান।

 

 

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের বন্যা কবলিত ২২টি জেলার ৩০ লাখের বেশি পানিবন্দি মানুষের দুঃসহ জীবনযাপনে নিয়মিত প্রয়োজনীয় খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে।

 

প্রতিমন্ত্রী জানান, বানভাসি মানুষদের দুঃখ দুর্দশা লাঘবে সর্বোচ্চ চেষ্টা নিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। মানবিক বিপর্যয় এড়াতে তাদের পর্যাপ্ত সহযোগিতাসহ নিয়মিত খোঁজ খবর রাখা হচ্ছে।

 

এনামুর রহমান বলেন, করোনা, ঘূর্ণিঝড় আম্পান আর বন্যাসহ পরপর তিনটি দুর্যোগ প্রায় একই সময়ে হানা দিয়েছে। আপনাদের আশ্বস্ত করে আবারও বলতে চাই, আমরা সর্বোত্তম এবং সর্বোচ্চ প্রস্তুতি নিয়ে আপনাদের পাশে রয়েছি। বাংলাদেশ এখন কেবল উন্নয়নেরই নয়, দুর্যোগ ব্যবস্থাপনাতেও বিশ্বে একটি রোল মডেল দেশ।

 

প্রতিমন্ত্রী আরো বলেন, করোনার কারণে তিন মাস ধরে অর্থনৈতিকভাবে বিপদে থাকা অসংখ্য মানুষ এখন দীর্ঘস্থায়ী বন্যার কবলে। তাই ঈদের ছুটিতেও বন্যা কবলিত ২১টি জেলার প্রশাসক এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আমি নিয়মিত যোগাযোগ রেখেছি। আজ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে বন্যা মোকাবেলায় আমাদের প্রস্তুতি খোঁজ খবর নিয়েছি।

 

তিনি বলেন, বন্যা, খরা, ঘূর্ণিঝড়, অগ্নিকাণ্ড—এসব নিয়মিত দুর্যোগের সাথে করোনা আমাদের অর্থনৈতিক অগ্রযাত্রাকে ব্যাহত করেছে। এতে ঘাবড়ানোর কিছু নেই। আমাদের প্রতি আস্থা রাখুন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় এবং দূরদর্শী নেতৃত্বে আমরা মহামারী এবং বন্যাকে মোকাবেলা করে আবার ঘুরে দাঁড়াবো ইনশাআল্লাহ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4106542আজকের পাঠক সংখ্যা::
  • 9এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET