৫ই এপ্রিল, ২০২০ ইং, রবিবার, ২২শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ই শাবান, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • অপরাধ দূনীর্তি
  • বগুড়া ধুনটে জামায়াত নেতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার বাড়ির জায়গা দখলের চেষ্টা !

বগুড়া ধুনটে জামায়াত নেতার বিরুদ্ধে মুক্তিযোদ্ধার বাড়ির জায়গা দখলের চেষ্টা !

এম এ রাশেদ, ধুনট,বগুড়া করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ২৫ ২০২০, ১৮:৩১ | 688 বার পঠিত

বগুড়া ধুনটে এক মুক্তিযোদ্ধার বাড়ির জায়গা দখলের চেষ্টা ও বাড়ি নির্মাণে বাঁধা দেওয়ার অভিযোগ উঠেছে এক জামায়াত নেতার বিরুদ্ধে। এঘটনায় ওই মুক্তিযোদ্ধা বাদী হয়ে ধুনট থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানাগেছে, উপজেলার গোসাইবাড়ী ইউনিয়নের জোড়খালি গ্রামের মৃত সেকেন্দার মন্ডলের তিন ছেলে মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডল, আবু তালেব মন্ডল ও জিল্লুর রহমান মন্ডলের নামে জোড়খালী মৌজার সাবেক ৪৮৬ দাগ ও বর্তমান ১২৪৫ দাগে তিন শতক জমি রেকর্ডভুক্ত হয়। পরবর্তীতে তালেব মন্ডল ও জিল্লুর রহমানের কাছ থেকে দুই শতক জমি ক্রয়ের পর আব্দুল মজিদ মন্ডলের নামে তিন শতক জমি রেকর্ডভুক্ত হয়েছে। এছাড়া একই দাগের দুই শতক জমি রেকর্ডভুক্ত হয়েছে মুক্তিযোদ্ধা আব্দুল মজিদের জেঠাতো ভাই আব্দুল খালেক মন্ডলের নামে। ওই তিন শতক জমির উপর বীর মুক্তিযোদ্ধার পুরাতন বাড়ি ছিল। গত সোমবার ওই বাড়িটি ভেঙ্গে ওই একই জায়গায় নতুন বাড়ি নির্মাণ করতে গেলে আব্দুল খালেক মন্ডলের ছেলে ধুনট আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জামায়াত নেতা রফিকুল ইসলাম ও শিমুলবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক জামায়াত নেতা শফিকুল ইসলাম লোকজন নিয়ে গিয়ে ওই মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডলের বাড়ি নির্মাণে বাঁধা দেয় ও নির্মানাধীন বাড়ির প্রাচীর ভেঙ্গে ফেলে।
এবিষয়ে মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ মন্ডল বলেন, আমার পৈত্রকি সম্পত্তির উপর পুরাতন বাড়ি ভেঙে একই জায়গায় নতুন করে বাড়ি নির্মান করছিলাম। কিন্তু আমার জেঠাতো ভাই আব্দুল খালেক মন্ডল ও তার ছেলে জামায়াত নেতা সহ তাদের লোকজন আমার বাড়ির নির্মান কাজ বন্ধ করে দিয়েছে এবং আমার পরিবারের লোকজনকে হুমকি দিয়ে আসছে। তিনি আরও বলেন, তারা জামায়াত শিবির করে আর আমি মুক্তিযোদ্ধা। এই কারণে তারা আমাকে সহ্যই করতে পারেনা। আমার জমির সব কাগজ পত্র আছে। খাজনা খারিজের কাগজও আছে।
তবে আব্দুল খালেক মন্ডলের ছেলে শফিকুল ইসলাম বলেন, আমার বাবার নামে ২ শতক জমির রেকর্ড থাকলেও তাদেরকে আড়াই শতক জমিতে দিতে হবে বলে দাম্ভিকতার সাথে দাবি জানান তিনি।
ধুনট থানার এসআই নূরুজ্জামান বলেন, মুক্তিযোদ্ধার বাড়ির সীমানা নিয়ে বিরোধে পাল্টাপাল্টি অভিযোগ দায়ের হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
error13
Tweet 20
fb-share-icon20

পাঠক গনন যন্ত্র

  • 3591537আজকের পাঠক সংখ্যা::
  • 40এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৭৪৯৮২৩৭০৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET