২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

ফেনী শহরে যানজট নিয়ন্ত্রন ও ছিনতাই ঠেকাতে মাঠে ছাত্রলীগ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ২৬ ২০১৬, ১৮:০৮ | 643 বার পঠিত

সসস_resized_1ফেনী প্রতিনিধি :
ফেনী শহরের ট্রাংক রোড, এসএসকে সড়ক, কলেজ রোড, মিজান রোডসহ সড়কগুলোতে চারিদিকে হুঁইসেল। হঠাৎ দেখলে চমকে যাওয়ার মতো। মন্ত্রী-এমপি কিংবা সরকারি উচ্চপদস্থ কোন কর্মকর্তা সফরে আসলে এ দৃশ্য সচরাচার চোখে পড়ে। কলেজ ড্রেস পরিহিত ছাত্ররা বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মী। পবিত্র মাহে রমজান ও আসন্ন ঈদে ফেনী শহরে যানজট নিয়ন্ত্রন ও ছিনতাই রোধে নির্বিঘœ চলাচল নিশ্চিত করতে শুক্রবার সকাল থেকে মাঠে নেমেছে ক্ষমতাসীন দলের সহযোগি এ সংগঠন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, ঈদ যত ঘনিয়ে আসছে শহরে যানজট তীব্র থেকে তীব্রতর হচ্ছে। এছাড়া শহরের অভ্যন্তরীন সড়কের মাঝখানে রিক্সা চলাচল করায় শহরমুখী লোকজন দারুন ভোগান্তির শিকার হচ্ছেন। এজন্য পৌরসভার পক্ষ থেকে একাধিকবার মাইকিং করা হলেও কোন সুফল মিলেনি। ছিনতাই রোধে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে থাকায় বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে যানজট নিয়ন্ত্রনে ট্রাফিক পুলিশকে সহায়তা করতে পৌরসভার পক্ষ থেকে স্বেচ্ছাসেবক নিয়োগ দেয়া হলেও তারাও সামলাতে পারেনি। অবশেষে ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর নির্দেশে গতকাল থেকে শহরে যানজট নিরসনে ছাত্রলীগ রাস্তায় ট্রাফিক পুলিশকে সহায়তা করছেন।
সংগঠনটির দায়িত্বশীল সূত্র জানায়, শহরের মহিপাল, জহিরিয়া মসজিদের সামনে (ডাক্তারপাড়া মোড়), ইসলামপুর রোডের মাথা, ট্রাংক রোডের খেজুর চত্ত্বর, বড় মসজিদের সামনে, মিজান রোডের মাথা, সদর হাসপাতাল মোড়কে যানজটের স্পট হিসেবে চিহ্নিত করা হয়েছে। এসব স্পটে ফেনী সরকারি কলেজ ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা পর্যায়ক্রমে দায়িত্ব পালন করবে। একইসাথে শহরে দিনের বেলায় ট্রাক প্রবেশে বাধা দিতেও ট্রাফিককে সহায়তা করবে। জেলা সভাপতি সালাহউদ্দিন ফিরোজ ও সাধারণ সম্পাদক জাবেদ হায়দার সহ জেলার সিনিয়র নেতাদের তত্ত্বাবধানে প্রতিটি স্থানে ২০ জন নেতাকর্মী নিয়োজিত থাকবে। এছাড়া সড়কজুড়ে বাঁশি বাজিয়ে ও হ্যান্ড মাইকের মাধ্যমে যানবাহনের শৃঙ্খলা ফিরিয়ে আনতে কাজ করবে। এসকল স্থানে পৌরসভার তত্ত্বাবধানে তাঁবু টানানো হবে। এজন্য পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী ও কাউন্সিলর বাহার উদ্দিন বাহারকে দায়িত্ব দেয়া হয়েছে।
ট্রাংক রোডে দায়িত্বরত ফেনী সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি তোফায়েল আহমদ তপু জানিয়েছেন, নাগরিক সুবিধা নিশ্চিত করতে ছাত্রলীগ প্রাণান্ত কাজ করছে। খেজুর চত্ত্বর থেকে দাউদপুর ব্রিজ ও মহিপাল পর্যন্ত ৩শতাধিক নেতাকর্মী দায়িত্ব পালন করছে।
পৌর ছাত্রলীগ সভাপতি ইয়াছিন আরাফাত রাজু জানান, নিজাম উদ্দিন হাজারী এমপির নির্দেশে দোয়েল চত্ত্বর থেকে কুমিল্লা বাস স্ট্যান্ড ও কলেজ রোড হয়ে স্টেশন পর্যন্ত ২শতাধিক নেতাকর্মী যানজট নিয়ন্ত্রনে কাজ করছে।
পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী জানান, দায়িত্বরত ছাত্রলীগ নেতাকর্মীদের পুলিশ ও পৌরসভার পক্ষ থেকে তদারকি করা হবে। তাদের জন্য পৌরসভার ব্যবস্থাপনায় প্রতিটি তাঁবুতে আজ থেকে ইফতার পৌছে দেয়া হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4151280আজকের পাঠক সংখ্যা::
  • 11এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET