২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১১ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

ফেনী ডুমুরিয়ায় বাঁশের সাঁকোই শেষ ভরসা, দুঃখ দেখার কেউ নাই

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ১৬ ২০১৬, ০৯:৩৯ | 678 বার পঠিত

2016-04-15 12.33.15 মোহাম্মদ রিয়াদ হোসেন, ফেনী সদর প্রতিনিধি :
ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের ডুমুরিয়া গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া ছোট ফেনী নদীর উপর ব্রিজ নির্মাণ না হওয়ায় দীর্ঘদিন ধরে ভোগান্তি পোহাচ্ছে পাঁচ গ্রামের ছয় হাজার মানুষ। স্থানীয়দের সহায়তায় নির্মিত একটি বাঁশের সাঁকেই তাদের শেষ ভরসা। এ সাঁকে দিয়ে পার হতে হয় সাতটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ গ্রামের প্রায় ৫-৬ হাজার মানুষকে। উৎপাদিত পন্য বাজারজাতকরণে বড় ঝুঁকি মোকাবেলা এবং দ্বিগুণ অর্থও ব্যয় হচ্ছে।
এদিকে রাজাপুর ও ছোটধলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং নূরানি মাদ্রাসার কোমলমতি শিশু শিক্ষার্থীদের জীবনের ঝুঁকি নিয়ে এ সাঁকো পার হওয়া নিয়ে অভিভাবক মহল থাকেন শঙ্কায়। বিগত প্রায় পনের বছর পূর্বেকার একটি ব্রিজ নির্মিত হলেও সাঁকো পার হয়ে অথবা নৌকাযোগে ব্রিজে পৌছতে হয়। ফলে ভোগান্তি রয়েই গেল। তাছাড়া এলাকাটি বন্যা প্রবন হওয়ায় গত বছরের বন্যায় পুরো সাঁকে জোঁয়ারে ভেঁসে গেছে।

বন্যা পরবর্তীতে স্থানীয় এলাকাবাসীর উদ্দ্যোগে প্রতি বাড়ি থেকে বাঁশ সংগ্রহ করে এভাবে সাঁকো নির্মান করা হয়। ২৫০ ফুট দীর্ঘ সাঁকেটি দিয়ে প্রতিদিন পারাপার হচ্ছে ছোটধলিয়া, তারালিয়া, এলাহীগণ্জ্, ডুমুরিয়া, ঘোণা ও রাজাপুর গ্রামের লোকজন। এলাকাটি বন্যা কবলিত হওয়ায় দ্রুত স্বাস্থ্য সেবা প্রধানের লক্ষে ২০০৬ সালের ১৯শে এপ্রিল ফেনী ০২ আসনের ততকালীন সংসদ সদস্য আলহাজ্ব জয়নাল আবেদিন ‘ভিপি’ ‘ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে’ নামীয় স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করেন। কিন্তু যাতায়াত ব্যবস্থা অনুন্নত হওয়ার  কারনে মাতৃত্বকালীন সেবা নিতে আগ্রহ হারাচ্ছে দুঃস্হ্ রোগীরা।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মানিক জানান, আসন্ন ইউপি নির্বাচনের পরে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের ব্যপারে উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হবে।

স্থানীয় কলেজ পড়ুযা শাহাদাত হোসেন সিপন জানান, সাঁকো পারাপার হতে কোমলমতি শিশুদের দুর্ঘটনার আশংকায় ভালো স্কুলে পড়াতে পারেননা বলে তিনি দুঃখ প্রকাশ করেন।
পাঁচ গ্রামের হাজারো লোকের যাতায়াত সমস্যা সমাধানের জন্য স্থানীয় সংসদ সদস্যসহ জনপ্রতিনিধিদের সুদৃষ্টি কামনা করেছেন ভূক্তভোগী এলাকাবাসী।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4163407আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET