২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বুধবার, ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

ফেনীর ছেলে জসিমের পুলিশ সুপার পদে পদোন্নতি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ১১ ২০১৬, ০৭:১১ | 656 বার পঠিত

2016-04-11 10.12.09 মোহাম্মদ রিয়াদ হোসেন, ফেনী সদর প্রতিনিধি :

পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি লাভ করলেন ফেনীর ছেলে মোহাম্মদ জসিম উদ্দিন। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পুলিশ-১ অধিশাখা থেকে উপসচিব সুরাইয়া পারভিন শেলী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দেশের ৬৯জন কর্মকর্তাকে ৫ এপ্রিল পুলিশ সুপার (এসপি) পদে পদোন্নতি দেয়া হয়েছে বলে জানানো হয়। প্রজ্ঞাপনে অন্যান্যদের সাথে ফেনী সদরের শর্শাদি ইউনিয়নের মধ্যম জাহানপুর মোল্লাবাড়ির মরহুম মফিজ উদ্দিন মোল্লার ছেলে মোহাম্মদ জসিম উদ্দিন এসপি পদে পদোন্নতি লাভ করেন। তিনি বর্তমানে পুলিশ সুপার হিসেবে ডিএমপি রমনা জোনে কর্মরত আছেন।

শিক্ষাজীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে অনার্স ও মাষ্টার্স শেষে ২০০৫ সালে ২৪তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে পুলিশ ক্যাডার হিসেবে বরিশালের সারদাহ ট্রেনিং সেন্টারে প্রশিক্ষণ শুরু করেন। দেশে ও বিদেশে প্রশিক্ষিত সুদীপ্ত কর্মময় জীবনের অংশ হিসেবে তিনি ২০১০ সালে হাইতিতে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে অংশ নিয়ে নিজ অবদানের জন্য অর্জন করেন ‘জাতিসংঘ শান্তি মিশন’ পদক।

সদ্য পদোন্নতি পাওয়া এই পুলিশ কর্মকর্তা জানান, ধর্মীয় কঠোর অনুশাসনের মধ্যে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে নিয়মানুবর্তিতা, সংগ্রামী মানসিকতার মধ্যে বেড়ে উঠেছেন তিনি। ছাত্রজীবন হতেই পেয়েছেন মানুষের শ্রদ্ধা ও অকুন্ঠ ভালোবাসা। কোরআন ও হাদিসের পাশাপাশি বিজ্ঞান ও ধর্মীয় বিষয়ের প্রতি প্রবল আগ্রহ রয়েছে তার। সময় পেলেই সুললিত কণ্ঠে কোরআন তেলায়াত তার প্রাত্যহিক জীবনের একটি অংশ। পারিবারিক জীবনে স্ত্রী ও ২ সন্তান রয়েছে তার। স্ত্রী নাহিদা আক্তার চৌধুরী ঢাকার একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনায় নিয়োজিত। বড় ছেলে ফাইজুম সালেহীন সামির ঢাকার সেন্ট যোসেফ উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেনীতে ও ছোট মেয়ে সামিহা মুবাশ্বিরা রোজ হলিক্রস স্কুলের ৩য় শ্রেণীতে অধ্যয়নরত। পদোন্নতি লাভের প্রতিক্রিয়ায় তিনি বলেন, দেশ ও দেশের মানুষের কল্যাণের জন্য নিজের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে সবসময় প্রস্তুত আছেন। মানুষের ভালোবাসা, শ্রদ্ধায় ও দোয়ায় এতদুর আসতে পেরেছি তাই এই মানুষের জন্য কাজ করতে পারাটা আমার জন্য অনেক সম্মানের।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4161704আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET