২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা রবিউল আউয়াল, ১৪৪২ হিজরি

[gtranslate]

শিরোনামঃ-

ফেনীতে সওজের জায়গা দখল করে আ’লীগের কার্যালয় স্হাপন

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৮ ২০১৬, ২২:০৪ | 630 বার পঠিত

সোনাগাজী প্রতিনিধি: মো: জহিরুল হক খাঁন ( সজীব)- ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার সওজের জায়গা দখল করে আ’লীগের কার্যালয় নির্মাণ৷ ছাগলনাইয়ায় সড়ক ও জনপথের জায়গা দখল করে আওয়ামী লীগের দলীয় কার্যালয় নির্মাণ করা হয়েছে। আদালতের নিষেধাজ্ঞা থাকলেও তা মানা হয়নি। এ কার্যালয় নির্মাণের ফলে সদরের জমাদ্দার বাজারে যানজট লেগেই রয়েছে। এখানকার কয়েকটি মার্কেটে যাওয়ার পথ প্রায় বন্ধ হয়ে যাওয়ায় দোকান দাররাও ক্ষোভে ফুঁসছেন,কিছু বলার তাদের বাকশক্তি নাই জানা গেছে,

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের নির্দেশে ঢাকা-চট্টগ্রাম পুরাতন মহাসড়কের উপজেলা সদরের জিরো পয়েন্টে এক হাজার বর্গফুট আয়তনের এ কার্যালয় নির্মাণ করা হয়। এতে তিনটি বিপণিবিতান ডা. এস আলম মার্কেটে নিউ মার্কেট, মীর শপিং কমপ্লেক্স, ও আসা-যাওয়ার পথ প্রায় বন্ধ হয়ে যায়। এসব মার্কেটে আগুন লাগলে বা বড় কোনো দুর্ঘটনা ঘটলে ফায়ার সার্ভিসের গাড়ি পর্যন্ত যাওয়ার রাস্তা নেই। ভুক্তভোগীরা জানান, জায়গাটিতে সমবায় মার্কেটের নামে তিনটি দোকানঘর নির্মাণ করা হয়। পরে মার্কেটের মালিক ইঞ্জিনিয়ার শহীদ উল্যাহ এর বৈধতা চ্যালেঞ্জ করে ফেনী আদালতে একটি মামলা করলে গত ২৯ মার্চ আদালত এ কার্যালয় নির্মাণের ওপর নিষেধাজ্ঞা জারি করেন।

এ কার্যালয় নির্মাণের ফলে শুধু যে মার্কেটগুলোর ক্ষতি হয়েছে তা নয়, পুরো উপজেলার পয়ঃনিষ্কাশনের শত বছরের পুরনো খালও কার্যালয়ের ভেতরে ঢুকে গেছে। এতে করে ভরা বর্ষায় পানি নিষ্কাশনের পথও প্রায় বন্ধ হয়ে গেছে। এ ছাড়া কার্যালয়ের ওই জায়গার কিছু অংশে পৌরসভার ময়লার পেলতো পৌরবাসী। রাতারাতি এটি ভরাট করে ময়লা ফেলার পথটিও বন্ধ করে দেওয়া হয়েছে। পুরনো এ মহাসড়কটি বর্তমানে উপজেলার আঞ্চলিক মহাসড়ক হওয়ায় এর ওপর দিয়ে খাগড়াছড়ি, চট্টগ্রাম, ঢাকাসহ বিভিন্ন জেলার যানবাহন চলাচল করে থাকে। কার্যালয়টি নির্মাণের ফলে প্রতিদিনই এখানে যানজট লেগে থাকে।

গত ৬ জুলাই শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন নাসিম, ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী, জেলা পরিষদ প্রশাসক আজিজ আহাম্মদ চৌধুরীসহ জেলা ও উপজেলার অনেক নেতা উপস্থিত থেকে এ কার্যালয় উদ্বোধন করেন। এ ব্যাপারে ফেনী জেলা পরিষদ প্রশাসক আজিজ আহাম্মদ চৌধুরী বলেন, বিষয়টি ভালো করে জেনে তিনি জানাবেন। উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী ওমর ফারুক ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি সামসুদ্দিন মজুমদার ভুলু কোনো মন্তব্য করতে রাজি হননি। নিউমার্কেটের মালিক ইঞ্জিনিয়ার শহীদ জানান, কার্যালয় নির্মাণে আদালতের নিষেধাজ্ঞা থাকলেও তা মানা হয়নি।

ব্যক্তিমালিকানাধীন বিপণিবিতানের পথ সংকুচিত করে সড়ক ও জনপথের জায়গা দখল করে দলীয় কার্যালয় নির্মাণ প্রসঙ্গে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহেল চৌধুরীর সঙ্গে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যয়নি। তার ব্যক্তিগত মুঠোফোনটিও বন্ধ পাওয়া যায়।

সড়ক ও জনপথ বিভাগের ফেনী অঞ্চলের নির্বাহী প্রকৌশলী শেখ সোহেল এ ব্যাপারে নয়া আলোর প্রতিনিধি কে জানান বিষয়টি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। সেখান থেকে নির্দেশনা পেলে দ্রুত এটি ভাঙার ব্যবস্থা করা হবে বলে জানান৷

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4151268আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET