৩রা আগস্ট, ২০২০ ইং, সোমবার, ১৯শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ, ১২ই জিলহজ্জ, ১৪৪১ হিজরী

শিরোনামঃ-
  • হোম
  • ঢাকা
  • প্রধানমন্ত্রীর নির্দেশে বৃক্ষরোপন করলেন শেরেবাংলা নগর থানা কৃষক লীগ

প্রধানমন্ত্রীর নির্দেশে বৃক্ষরোপন করলেন শেরেবাংলা নগর থানা কৃষক লীগ

ইব্রাহিম হোসেন, মোহাম্মদপুর, ঢাকা করেসপন্ডেন্ট ।

আপডেট টাইম : জুন ২২ ২০২০, ২২:২০ | 691 বার পঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে বৃক্ষরোপনের মাধ্যমে জাতির পিতাকে শ্রদ্ধাভরে স্বরণ করার লক্ষ্যে এবং বিশ্বব্যাপী পরিবেশ বিপর্যয় ও প্রাকৃতিক দুর্যোগ থেকে প্রকৃতিকে রক্ষায় রাজধানী শেরেবাংলা নগর থানা কৃষক লীগের আয়োজনে বৃক্ষরোপন কর্মসূচী উদ্বোধন করা হয়েছে।

আজ ২২ জুন ২০২০ রোজ সোমবার সকালে রাজধানী শেরেবাংলা নগর থানা লায়ন্স অগ্রগতি স্কুলের মাঠ প্রাঙ্গনে থেকে এ কার্যক্রমের উদ্বোধন এবং নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণ করেন ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক মোঃ হালিম খান।

এসময় উপস্থিত ছিলেন, শেরেবাংলা নগর থানা কৃষক লীগের সংগ্রামী সভাপতি মোঃ কামাল পাশা, সাধারণ সম্পাদক আবদুস সালাম জয়, সহ-সভাপতি মোঃ মোশারফ হোসেন, অর্থ সম্পাদক মফিজুর রহমান বাবলু, ২৮ নম্বর ওয়ার্ডের সভাপতি সুমন বেপারী, ২৭ নম্বর ওয়ার্ডের সভাপতি ভাসানী খান, সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ এবং কৃষক লীগের থানা ওয়ার্ড ইউনিটের সকল নেতৃবৃন্দ।

ফলদ, বনজ ও ঔষধি গাছ রোপন এবং নেতাকর্মীদের মাঝে গাছের চারা বিতরণের সময় ঢাকা মহানগর-উত্তর কৃষক লীগের সাধারণ সম্পাদক মোঃ হালিম খান বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনা ঘোষিত বৃক্ষ রোপন কর্মসূচীর অংশ হিসেবে এবং বাংলাদেশ কৃষক লীগের বিপ্লবী সভাপতি কৃষিবিদ সমীর চন্দ ও সংগ্রামী সাধারণ সম্পাদক এ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এম.পি নির্দেশে এ কর্মসূচী গ্রহন করেছি।

তিনি আরো বলেন, প্রতিবছর প্রাকৃতিক ঝড়ে অসংখ্য ফলজ, বনজ ও ভেষজ গাছ বিলুপ্ত হয়ে যাচ্ছে। যার ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। হারিয়ে যাচ্ছে জীববৈচিত্র। গাছ না থাকায় এর প্রভাব পড়ছে মানুষের উপর। তাই মানুষকেই পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগাতে হবে। কৃষক লীগের এ বৃক্ষরোপন কর্মসূচী ধারাবাহিক ভাবে চলবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 3999470আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET